Pori Moni

Pori Moni: পরীমণির জন্য ‘প্রীতিলতা’-র কাজ বন্ধ, পরিচালক শুরু করেছেন অন্য ছবির শ্যুটিং

চিন্তায় পড়েছিলেন তরুণ পরিচালক রাশিদ। কিন্তু কিছু করার নেই।  অন্তসত্ত্বা পরীমণির বিশ্রাম জরুরি। তাই পরবর্তী ছবির কাজে মন দিয়েছেন রাশিদ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৬
মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন পরীমণি

মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন পরীমণি

পরীমণি অভিনয় করছিলেন মুখ্য ভূমিকায়। মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন তিনি। ফলে বন্ধ বাংলাদেশের বহু-আলোচিত ‘প্রীতিলতা’ ছবির কাজ। চিন্তায় পড়েছিলেন তরুণ পরিচালক রাশিদ পলাশ। কিন্তু কিছু করার নেই। অন্তঃসত্ত্বা পরীমণির বিশ্রাম জরুরি। অত‌এব পরবর্তী ছবির কাজে মন দিয়েছেন রাশিদ পলাশ।

নতুন ছবি ‘ময়ূরাক্ষী’। ১ ফেব্রুয়ারি বাংলাদেশের চলচ্চিত্র উন্নয়ন পরিষদ অঙ্গনে নানা লোকেশনে শ্যুটিং হল 'ময়ূরাক্ষী' ছবির। প্রথম দিনের শ্যুটিং সেরে হাসিমুখে নায়িকা ইয়ামিন হক ববি বললেন, ‘‘দু’বছর পর এফডিসি-তে ক্যামেরার সামনে দাঁড়ালাম। করোনার কারণে সব বন্ধ ছিল। খুব ভাল লাগছে।’’

‘প্রীতিলতা’-র মতো ঐতিহাসিক ছবি নয়, ‘ময়ূরাক্ষী’ এই সময়েরই গল্প। কাহিনির পিছনে খানিক সত্যও জড়িয়ে আছে। বাংলাদেশের একটি বিমান ছিনতাইয়ের প্রসঙ্গ উঠে এসেছে ছবিতে। এ বিষয়ে পরিচালক রাশিদ পলাশ আনন্দবাজার অনলাইনকে বলেছেন, ‘‘বিমানের একটা গল্প আছে সিনেমায়। তবে পুরোপুরি বিমান ছিনতাই ঘটনা অবলম্বনে নয় ‘ময়ূরাক্ষী’।’’

তিনি আরও বলেন, ‘‘আমার কাছে সিনেমা মানে কখন‌ওই শুধু বিনোদন নয়। এটা একটা মাধ্যম, যাতে মানুষের কাছে সহজে যাওয়া যায়। সুতরাং আমার কাছে একটা সুযোগ আছে একটা নতুন কিছু বলার। এ বার আমরা শোবিজের একটা না-দেখা গল্প দেখব ময়ূরের চোখে।’’

Advertisement

জানা গেছে, প্রযোজক এবং নায়িকার প্রেম ও প্রতারণার গল্প ঘিরে আবর্তিত ‘ময়ূরাক্ষী’ ছবি। ববি এখানে নায়িকার‌ ভূমিকায়। নিজের চরিত্রটি নিয়ে ববি বলেছেন, ‘‘গ্ল্যামারই তো বাইরে থেকে আমরা দেখি। মানুষটা হয়তো ক্ষতবিক্ষত। আমি নিজে একজন অভিনেত্রী হয়ে এটা অনুভব করি। একজন নায়িকার ওঠানামা তুলে ধরা হয়েছে এই সিনেমায়। গ্ল্যামার, ইমোশন, রিলেশনশিপের ক্রাইসিস... সব আছে।’’

‘ময়ূরাক্ষী’-র কাহিনি-চিত্রনাট্যকার গোলাম রাব্বানী অভিনয় করছেন পরিচালক নাবিল আহমেদের চরিত্রে। এই গোলাম রাব্বানীই ‘প্রীতিলতা’ ছবির গবেষক ও চিত্রনাট্যকার।

এ ছাড়া অভিনয় করছেন বিশিষ্ট অভিনেতা ফজলুর রহমান বাবু এবং সুদীপ বিশ্বাস দীপ, শিরিন শীলা, সাজাহান সম্রাট, সুচরিতা। সংগীত আয়োজনে জাহিদ নিরব।

এফডিসি-তে প্রথম দিনের কাজ হলেও ছবির বাকি কাজ হবে বাইরে। প্রযোজনা সংস্থা ‘আজ ইন্টারন্যাশনাল লিমিটেড’-এর তরফে সামনের ইদে ছবিটি মুক্তির পরিকল্পনা নেওয়া হয়েছে।

‘প্রীতিলতা’-র কাজ বন্ধ হ‌ওয়ায় টানা শ্যুটিং করে 'ময়ূরাক্ষী'-র কাজ শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক রাশিদ পলাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement