Bengali Television Serial

‘ঠাকুরের আগে ওরা আমার প্রিয় বন্ধু’, পুজোয় রাধাকৃষ্ণের জন্য বিশেষ উপহার ‘ফুলকি’র

রাধাকৃষ্ণকে শুধু ঈশ্বর হিসাবেই তিনি দেখেন না। তাঁদের প্রিয় বন্ধু বলে মনে করেন ‘ফুলকি’।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৮:০২
Fulki actress Divyani Mondal shares that she purchases clothes for Radha Krishn during Durga Puja

দিব্যানী মণ্ডল। ছবি: ইনস্টাগ্রাম।

রোজ এক টানা শুটিং, তাই পুজোর কেনাকাটার সময়ই পাওয়া যায়নি। নিজের জন্য তেমন কিছুই কিনতে পারেননি ছোট পর্দার ‘ফুলকি’ তথা দিব্যানী মণ্ডল। কিন্তু ব্যস্ততা যতই থাক, নিজের প্রিয় বন্ধুদের জন্য কেনাকাটা করতে ভোলেননি অভিনেত্রী। সময় বার করে তাঁদের জন্য পুজোর পোশাক কিনেছেন।

Advertisement

টেলিপাড়ায় রাধাকৃষ্ণের ভক্ত হিসাবে পরিচিত দিব্যানী। তবে রাধাকৃষ্ণকে শুধু ঈশ্বর হিসাবে দেখেন না। বরং তাঁদের প্রিয় বন্ধু বলে মনে করেন ‘ফুলকি’। আনন্দবাজার অনলাইনকে দিব্যানী বলেন, “রাধাকৃষ্ণ আমার ‘বেস্ট ফ্রেন্ড’। পুজোয় আমি যতগুলো পোশাক পরি, ঠিক ততগুলো পোশাকই ওঁদেরও কিনে দিই। ওঁদের ঈশ্বর হিসাবে মানি ঠিকই। কিন্তু তারও আগে ওঁরা আমার সবচেয়ে ভাল বন্ধু।”

এ বার পুজোয় নিজের জন্য পোশাক কিনতে না পারলেও রাধাকৃষ্ণের নতুন পোশাক হয়েছে। দিব্যানী বলেন, “কেনাকাটা করার সময়ই পাইনি। অনলাইনে কিনতে করতে গিয়ে দেখি পোশাক এসে পৌঁছবে পুজোর পরে। তাই আমার নিজের এখনও তেমন কিছু হয়নি। কিন্তু রাধাকৃষ্ণকে ছটা করে পোশাক কিনে দিয়েছি। মা, দিদা, ঠাম্মাও ওদের জন্য আলাদা করে পুজোর পোশাক কিনেছেন।”

এ বার অবশ্য দিল্লি গিয়ে নিজের জন্য কেনাকাটা করবেন বলে স্থির করেছেন দিব্যানী। পুজোয় পরিবারের সঙ্গে কাশ্মীরে বেড়াতে যাচ্ছেন অভিনেত্রী। তিনি বলেন, “পুজো তো মহালয়ার পর থেকেই শুরু হয়ে যায়। ঠাকুর দেখা, খাওয়া দাওয়া সবই হচ্ছে। আমার বাবা-মা দিল্লিতে থাকতেন আগে। আমরা ষষ্ঠীতে সেখানে যাব। তার পর সেখান থেকে কাশ্মীরে বেড়াতে যাব।”

একটা সময় কলকাতাতেই পুজো কাটত দিব্যানীর। তবে অভিনয়ে যোগ দেওয়ার পর থেকে পুজোর সময়ে বেড়াতে যান অভিনেত্রী। কারণ এতটা লম্বা ছুটি আর কখনও পাওয়া যায় না। পুজোয় বেড়াতে গেলেও অঞ্জলি দেওয়া বাদ যাবে না তাঁর। জম্মুর মন্দিরে গিয়ে অষ্টমীর অঞ্জলি দেবেন বলে জানান অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement