New bengali serial

Sathi: পাণ্ডব গোয়েন্দার ‘বাবলু’দাকে ছেড়ে বিয়ের পিঁড়িতে ‘বাচ্চু’! পাত্র কে?

‘বাচ্চু’ ওরফে অনুমিতা দত্ত জুটি বাঁধছেন ‘ধ্রুবতারা’র ‘ধ্রুব’ ওরফে ইন্দ্রজিৎ বসুর সঙ্গে

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৮:৪৪
অনুমিতা দত্ত এবং ইন্দ্রজিৎ বসু।

অনুমিতা দত্ত এবং ইন্দ্রজিৎ বসু।

‘পাণ্ডব গোয়েন্দা’র বাচ্চুকে মনে পড়ে? বাবলুর সহকারী হিসেবে কাজ করতে করতে বয়ঃসন্ধিকালে তাকেই যার মনে ধরেছিল! সেই বাচ্চু এ বার বসতে চলেছে বিয়ের পিঁড়িতে। মাত্র এক বছরের জন্য বিয়ে। রীতিমতো চুক্তিপত্রে সই করে। পাত্র কিন্তু তার ‘বাবলুদা’ নয়! সে বিয়ে করছে ‘ধ্রুব’কে। যার নতুন নাম ওম। নাম বদলেছে বাচ্চুও। সে পরিচিত হতে চলেছে সুমেধা হিসেবে।

সান বাংলায় ধারাবাহিক ‘অগ্নিশিখা’র তেজ বিন্দুমাত্র কমেনি। তার মধ্যেই নতুন বছরে অংশুমান প্রত্যুষের নতুন ধারাবাহিক ‘সাথী’। ফিরদৌসল হাসানের ফ্রেন্ডস কমিউনিকেশনের প্রযোজনায় নতুন ধারাবাহিকেই ওম-সুমেধার বিয়ে। ‘বাচ্চু’ ওরফে অনুমিতা দত্ত জুটি বাঁধছেন ‘ধ্রুবতারা’র ‘ধ্রুব’ ওরফে ইন্দ্রজিৎ বসুর সঙ্গে। চিত্রনাট্য অনুযায়ী ছেলেবেলার ‘সাথী’ ওমের সঙ্গে তার চুক্তির বিয়ে। ওম আর সুমেধার মতোই দুই পরিবারের মধ্যেও পুরনো বন্ধুত্ব। যদিও সেই ঘনিষ্ঠতা পেশা সূত্রে।

Advertisement

ছোটবেলায় সুমেধার জন্মদিনে একবার জলে ডুবে যাচ্ছিল ওম। একরত্তি মেয়েই তাকে বাঁচিয়েছিল। যা দেখে এক সাধু ভবিষ্যদ্বাণী করেন— সুমেধা ওমের ভাগ্য ধারণ করতেই জন্মেছে। যখনই ওম বিপদে পড়বে, তখনই সে বাঁচাবে তাকে! দুই পরিবার ঠিক করে ফেলেছিল, বড় হওয়ার পরে বিয়ে দেবে ওম-সুমেধার। তখনই অঘটন। ওমের বাবার ষড়যন্ত্রের শিকার সুমেধার বাবা। ইচ্ছাকৃত গাড়ি দুর্ঘটনায় ছোট্ট মেয়েটি হারায় তার মা-বাবাকে। সুমেধা আশ্রয় পায় আনন্দ আশ্রমে। আনন্দ ঠাকুরের কাছে। তার পর? প্রযোজকের দাবি, বাকিটা জানতে চোখ রাখতে হবে ছোট পর্দায়।

গত দু’সপ্তাহ বারুইপুর, রাজপুরের নানা জায়গায়, স্টুডিয়োয় শ্যুট চলছে ‘সাথী’র। চূড়ান্ত ব্যস্ত অংশুমান ফোনে অধরা। খুন, প্রতিহিংসা, চুক্তির বিয়ে আপাতত ছোট পর্দায় একচেটিয়া। তার বাইরে বেরোতে পারল না ‘সাথী’? আনন্দবাজার অনলাইনের প্রশ্নের উত্তরে ফিরদৌসলের জবাব, এ সবের পাশাপাশি বিশুদ্ধ প্রেমও থাকবে। ওম-সুমেধা একে অন্যের পরিপূরক। তাঁর যুক্তি, ‘‘সময়ের দাবিকে অগ্রাহ্য করার ক্ষমতা কারওরই নেই। আমারও নেই। এক বছরের একটি ধারাবাহিকে বিনোদনের সমস্ত উপকরণই থাকছে। দর্শকেরাও তো এ সবই চান!’’

প্রযোজনা সংস্থার তৃতীয় নিবেদন ‘সাথী’। ইন্দ্রজিৎ-অনুমিতা ছাড়াও থাকছেন রুমকি চট্টোপাধ্যায়, গৌতম সরকার, অত্রি ভট্টাচার্য, রূপসা চট্টোপাধ্যায়, দেবদূত ঘোষ সহ তাবড় অভিনেতারা। আনন্দ আশ্রমের আনন্দ ঠাকুর চরিত্রে অভিনয় করবেন দেবদূত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement