Nawazuddin Siddiqui

সেই ঘটনার পর থেকে ঠিক করেছিলাম আর নেশা করব না! কী এমন ঘটেছিল নওয়াজউদ্দিনের সঙ্গে?

একটি বিশেষ ঘটনা ঘটে। তার পর থেকেই নাকি মদ্যপান করবেন না বলে ঠিক করেছিলেন। কী সেই ঘটনা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ১৯:৪১
symbolic image.

বিশেষ এক ঘটনার কথা ফাঁস করলেন নওয়াজউদ্দিন। ছবি: সংগৃহীত।

ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই ভীষণ অকপট নওয়াজউদ্দিন সিদ্দিকী। স্ত্রী আলিয়ার সঙ্গে সম্পর্কের ভাঙন থেকে শুরু করে জীবনের ওঠাপড়া— বিশেষ রাখঢাকে বিশ্বাস করেন না নওয়াজ। এই যেমন সম্প্রতি এক টেলিভিশন শোয়ে নওয়াজ জানালেন, তিনি মদ্যপান করেন। তবে রোজ নয়। মাঝেমাঝে চুমুক দেন সুরাপাত্রে। তারকাদের জীবনের অনেকটা অংশ জুড়ে পার্টি, মজলিশ। তবে পার্টিতে গেলে বন্ধুদের সঙ্গে দিতে মদের গ্লাস তুলে নেন ঠিকই। তবে বেশি বার চুমুক দেন না।

Advertisement

এমন আত্মসংযমী নওয়াজ এক বার নাকি হোলি পার্টিতে ঠান্ডাই খেয়ে দু’দিন নেশাগ্রস্ত ছিলেন। নিজেই জানালেন সে কথা। সঙ্গীত পরিচালক স্বনন্দ কিরকিরের বানিয়ে দেওয়া ঠান্ডাই খেয়েছিলেন। তার পর দু’দিন কোনও হুঁশ ছিল না। বিছানা থেকেই নাকি নামতে পারেননি অভিনেতা। তার পরেই ঠিক করেছিলেন, নেশা হয় এমন পানীয় খাবেন না। নিজেকে দেওয়া সেই কথা অবশ্য রাখতে পারেননি তিনি।

সেই ঘটনার পরেও মদ্যপান করেছেন। কিন্তু পরিমাণে একেবারেই কম। প্রথম মদ খাওয়ার দিনটি নাকি এখনও মনে পড়ে নওয়াজের। তখন তিনি ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামা’র ছাত্র। নাটকের শো শেষে সতীর্থদের আনা বিয়ার চেখে দেখেছিলেন। সেই প্রথম মদ্যপান করা। প্রথম ধূমপানও নাকি করেছিলেন নাটকের একটি দৃশ্যে। চরিত্রের প্রয়োজনে করতে হয়েছিল। বৈধ ভাবে কখনও গাঁজা খাওয়ার সুযোগ এলে কি নওয়াজ খাবেন? সঞ্চালক প্রশ্ন রাখেন নওয়াজের কাছে। অভিনেতা বলেন, ‘‘আমার ভাল লাগবে। আমি উপভোগ করব। মজা হবে নিশ্চয়। আমি ভেসে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement