Nawazuddin Siddiqui

‘আমার মুখ দেখে এমন লাগে, কিন্তু আমি গরিব নই’, কেন এমন মন্তব্য নওয়াজ়ের?

অভিনয়ে আসার পর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি নওয়াজ়উদ্দিনকে। বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৮:২৯
Nawazuddin Siddiqui

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি-সংগৃহীত।

অভিনতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকির অসংখ্য অনুরাগী। অনেকেই জানেন, অভিনয়ে আসার আগে নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন অভিনেতা। তাঁর ভক্তদের ধারণা, নওয়াজ় দরিদ্র পরিবারের ছেলে। কিন্তু এমনটা মোটেও সত্যি নয়। সম্প্রতি এ কথা এক সাক্ষাৎকারে জানিয়েছেন নওয়াজ় নিজেই।

Advertisement

নওয়াজ় বলেছেন, তাঁদের পরিবারে তেমন কোনও অভাব ছিল না। স্বেচ্ছায় তিনি নিরাপত্তাক্ষীর কাজ করতেন, কিন্তু তাঁর মুখ দেখে অনেকেই ভাবতেন তিনি দরিদ্র পরিবারের ছেলে। নওয়াজ বলেছেন, “আমার মুখটা আসলে এমন! কিন্তু গরিব আমি ছিলাম না।”

পরিবারের থেকে আর্থিক সাহায্য নিতে চাইতেন না বলেই তিনি নিরাপত্তারক্ষীর কাজ করতেন বলে জানিয়েছেন নওয়াজ়। তিনি বলেন, “পরিবার সব সময়ই সচ্ছল ছিল। অল্প কিছু টাকা পয়সা ছিল আমাদের। কিন্তু পরিবার থেকে আমি টাকা নিতে চাইতাম না। আমি ওদের না জানিয়েই নিজের ইচ্ছেয় নিরাপত্তারক্ষীর কাজ করতাম। বাবা-মা আমায় আর্থিক ভাবে সহায়তা করতে প্রস্তুত ছিলেন। ওঁরা অবাক হতেন আমি টাকা নিই না বলে, কারণ ওঁরা জানতেন না যে, আমি একটা কাজ করি।”

অভিনয়ে আসার পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি নওয়াজ়কে। বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন অভিনেতা। এমনকি বড় বাজেটের ছবির সঙ্গে ছোট বাজেটের ছবিও তিনি করেন।

কী ভাবে এত রকম ধরনের কাজে সমতা রাখেন, তা নিয়েও কথা বলেছেন অভিনেতা। তাঁর কথায়, “আমি সব সময় সব কিছুকে নিয়ে সমতা বজায় রাখার চেষ্টা করি। কোনও ছবি করার পরে সেটি নিজেই ভাল করে খুঁটিয়ে দেখি। ছবিগুলি নিয়ে ভাবি। একটি বড় বাজেটের ছবি করার পরে তিন-চারটে ছোট বাজেটের ছবি করি। ছোট বাজেটের ছবিতে হয়তো বেশি টাকা পাওয়া যায় না। কিন্তু সমতা রাখা তো দরকার! কেরিয়ারের শুরুর দিকে এই ভাবেই আমি ছবি করছি। এখনও তাই করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement