Rajkumar Santoshi

ভিন্ন পথ, লড়াই একটিই! মুখোমুখি গান্ধী-গডসে, ঐতিহাসিক ছবি নিয়ে আসছেন রাজকুমার

নতুন বছর প্রজাতন্ত্র দিবসে ফিরছেন রাজকুমার। নরমপন্থী মহাত্মা গান্ধীর সঙ্গে চরমপন্থী নাথুরাম গডসের মতাদর্শগত লড়াই নিয়ে বানিয়েছেন ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৬:৪৭
নতুন ছবি নিয়ে ফিরছেন পরিচালক রাজকুমার সন্তোষী। আগামী বছর ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’।

নতুন ছবি নিয়ে ফিরছেন পরিচালক রাজকুমার সন্তোষী। আগামী বছর ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’। ফাইল চিত্র

ন’বছর পর নতুন ছবি নিয়ে ফিরছেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক রাজকুমার সন্তোষী। স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপটে ঐতিহাসিক ছবি বানিয়েছেন এ বার। নাম, ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’।

বহুমাত্রিকতা, ভিন্ন দৃষ্টিভঙ্গির সঙ্গে নিখাদ বিনোদনের স্বাদ। একসঙ্গে এত কিছু পাওয়ার আশায় রাজকুমারের ছবির জন্য অপেক্ষা থাকে। ‘ঘায়াল’, ‘দামিনী’, ‘ঘটক’, ‘খাকি’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘লজ্জা’ কিংবা ‘আজব প্রেম কি গজব কহানি’র মতো ছবি দর্শকের মনে দাগ কেটে গিয়েছে। বহু দিন নতুন ছবি না আসায় হতাশ হয়ে পড়েছিলেন একাংশ। এ বার খুশির খবর বছরের শুরুতেই।

Advertisement

নরমপন্থী মহাত্মা গান্ধীর সঙ্গে চরমপন্থী নাথুরাম গডসের মতাদর্শগত লড়াই নিয়েই তৈরি হয়েছে ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’। আসলে যুদ্ধটা ছিল একই, স্বাধীনতার। তবু নানা মত নানা দিকে ভাগ হয়ে গৃহযুদ্ধ বড় আকার নিয়েছিল ভারতের রাজনৈতিক ইতিহাসে। এই ছবি সেই অধ্যায়েই আতশকাচ ধরবে।

বৃহস্পতিবার সন্তোষী প্রোডাকশনসের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানেই পরিচালকের প্রত্যাবর্তন ঘোষিত হয়।

আগামী বছর প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাচ্ছে ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement