Rashmika Mandanna-Naga Chaitanya

রশ্মিকার অস্বস্তিকর ভিডিয়ো দেখে সোচ্চার নাগা, নতুন আইনের দাবি সামান্থার প্রাক্তন স্বামীর

রশ্মিকার ছবি নিয়ে কাঁটাছেড়া দেখে আইনি পথে হাঁটার কথা বলেছিলেন অমিতাভ বচ্চন। এ বার নতুন আইনের দাবি তুললেন নাগা চৈতন্যও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৫:২০
Naga Chaitanya wants a special law after Rashmika mandanna deep fake video viral

(বাঁ দিকে) রশ্মিকা মন্দনা, নাগা চৈতন্য (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

ছবি বিকৃত করা হয়েছে অভিনেত্রী রশ্মিকা মন্দনার। ভাইরালও হয়েছে সেই ভিডিয়ো। স্বল্প দৈর্ঘ্যের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে লিফট থেকে বেরোচ্ছেন অভিনেত্রী। পরনে ডিপনেক কালো পোশাক। উন্মুক্ত বক্ষবিভাজিকা। তাঁর পরনের সেই পোশাক সাহসী, যেমন রশ্মিকা খুব একটা পরেন না। তাই এই ভিডিয়ো সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়তেই সন্দেহ হয় অভিনেত্রীর অনুরাগীদের। অবশেষে সত্য প্রকাশ্যে আসে। প্রযুক্তিকে ব্যবহার করে বিকৃত করা হয় সেই ছবি। অভিনেত্রীর ছবি নিয়ে এমন কাঁটাছেড়া করায় গর্জে উঠেছেন স্বয়ং অমিতাভ বচ্চন। এ বার রশ্মিকার পাশে দাঁড়ালেন দক্ষিণী ছবির অন্যতম সফল নায়ক নাগা চৈতন্য। নতুন আইন হোক, দাবি রেখেছেন সামান্থা রুথ প্রভুর প্রাক্তন স্বামী।

Advertisement

এই ঘটনার পর নিজের সমাজমাধ্যমের পাতায় বিবৃতি দিয়ে লেখেন, ‘আমার যে ডিপফেক ভিডিয়ো ছড়িয়েছে সমাজমাধ্যমে, সেটা নিয়ে কথা বলতে গেলেও ভীষণ খারাপ লাগছে। আমি ব্যথিত। এই ঘটনা আমার কাছে খুবই ভয়ের। শুধু আমার একার জন্য নয়, যাঁরাই সারা ক্ষণ ক্যামেরার সামনে রয়েছেন তাঁদের জন্য। ভাবলেই ভয় করছে, কী ভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। আজ এক জন নারী ও অভিনেত্রী হিসাবে আমি আমার পরিবার, বন্ধু-বান্ধবদের কাছে কৃতজ্ঞ, যাঁরা আমাকে এই সময় সমর্থন করেছেন আমার পাশে দাঁড়িয়েছেন। কিন্তু ভাবুন, যদি আমি এক জন স্কুল-কলেজে পড়া ছাত্রী হতাম! আমার তো মাথা কাজ করত না এই পরিস্থিতিতে।’’ এর পর রশ্মিকার এই পোস্টটি শেয়ার করে নাগা লেখেন, ‘‘ভীষণ দুঃখজনক ঘটনা কী ভাবে প্রযুক্তি অপব্যবহার করা হচ্ছে। আমার মনে হয় এই ধরনের ঘটনায় কড়া আইন হানা হোক যাঁরা এই জালিয়াতির শিকার হচ্ছেন তাঁদের জন্য।’’ অমিতাভ বচ্চন-কিংবা নাগা চৈতন্য নয় ম্রুণাল ঠাকুর সহ অনেকেই এগিয়ে এসেছেন পাশে দাঁড়িয়েছেন রশ্মিকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement