Manoj Bajpayee

‘আমার স্ত্রী গর্বিত মুসলমান’, মনোজ বাজপেয়ীর এত বছরের দাম্পত্যে কোন অলিখিত চুক্তি রয়েছে?

ব্রাহ্মণ ঘরের ছেলে মনোজ, মুসলিম মেয়ে শাবানাকে বিয়ে করেন। এত বছরে দাম্পত্যে তাঁদের সমীকরণ কেমন? রয়েছে এক অলিখিত চুক্তি।

Advertisement
মুম্বই শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:২৪
Manoj bajpayee on marriage with shabana raza, he is proud hindu his wife is proud muslim

ব্রাহ্মণ ঘরের ছেলে হয়ে মুসলিম মেয়েকে বিয়ে, এত বছরে মনোজ-শাবানার দাম্পত্যের সমীকরণ কেমন? — ফাইল চিত্র।

২০০৬ সালে অভিনেত্রী শাবানা রাজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মনোজ। বেশ কয়েকটি ছবিতে দেখা গিয়েছে শাবানাকে। হৃতিক রোশনের বিপরীতে ‘ফিজ়া’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। তার পর নিজেকে গুটিয়ে নেন অভিনয় জগৎ থেকে। তার পরই অভিনেতা মনোজ বাজপেয়ীর সঙ্গে বিয়ে। ব্রাহ্মণ ঘরের ছেলে মনোজ মুসলিম মেয়ে শাবানাকে বিয়ে করেন। এত বছরে তাঁদের দাম্পত্যের সমীকরণ কেমন? ধর্ম কি কোনও দিনও তাঁদের সম্পর্কের অন্তরায় হয়ে দাঁড়িয়েছে?

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘আমাদের বিয়ে নিয়ে কোনও সমস্যার মুখে পড়তে হয়নি কোনও দিনও। আমি ব্রাহ্মণ পরিবারের সন্তান, আমার পরিবারের খ্যাতি, প্রতিপত্তি ছিল। তবে আশ্চর্যের বিষয় ওঁরা কখনও আমাদের বিয়ে নিয়ে কোনও কথা বলেননি।’’

Advertisement

মনোজ জানান তাঁর ও স্ত্রী শাবানার মধ্যে একটা অলিখি চুক্তি রয়েছ। কেউ কারও ধর্মবিরোধী কোনও মন্তব্য করবে না। পাশাপাশি অভিনেতার বক্তব্য, ‘‘আমার স্ত্রী শাবানা ধার্মিক নয়। তবে ও ভীষণ ভাবেই আধ্যাত্মিক মানুষ। ও এক জন গর্বিত মুসলিম, আর আমি গর্বিত হিন্দু।’’ ধর্ম নিয়ে কোনও বিরোধ নেই তাঁদের মধ্যে, সাফ কথা মনোজের। প্রায় ২৩ বছরের দাম্পত্য একটি কন্যাসন্তান রয়েছে তাঁদের। সে আবার বৌদ্ধ ধর্মে বিশ্বাসী বলেই জানান অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement