Mahira Khan

ক্যামেরায় তাঁর নাক বড় দেখায়, বিপুল চর্চার মাঝে অস্ত্রোপচারের কথাই ভেবেছিলেন মাহিরা!

পর্দায় আকর্ষণীয় হয়ে ওঠার মতো টিকালো নাক তাঁর নেই, ইন্ডাস্ট্রির অনেকেই মাহিরাকে বুঝিয়েছিলেন, যে অস্ত্রোপচার করে নাক ঠিক করলে তাঁকে আরও বেশি সুন্দর দেখতে লাগবে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১২:৩০
Mahira Khan says people told her to get a nose job in her early days

ছোটপর্দায় কোনও ফিল্টার ছিল না, ক্যামেরায় কোনও কোনও অ্যাঙ্গেল থেকে মাহিরার নাক বড় দেখাত। —ফাইল চিত্র

টেলিভিশনে জনপ্রিয় মুখ পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খান। ছোট পর্দায় শুরু থেকেই মন জয় করে চলেছেন দর্শকের। আত্মপ্রকাশ করেছেন বড় পর্দাতেও। তাঁর অভিনীত সর্বশেষ ছবি ‘দ্য লেজেন্ড অফ মউলা জাট’ ভৌগোলিক সীমানা ছাড়িয়ে মন জয় করে নিয়েছে বিশ্ববাসীর। ২০১৭ সালে ‘রইস’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করে মাহিরা জনপ্রিয়তা লাভ করেন বলিউডেও। যদিও একটা সময় ছিল, যখন নাক নিয়ে দ্বিধায় পড়তে হয়েছিল অভিনেত্রীকে।

ইন্ডাস্ট্রির অনেকেই তাঁকে বুঝিয়েছিলেন যে, অস্ত্রোপচার করে নাক ঠিক করলে তাঁকে আরও বেশি সুন্দর দেখতে লাগবে। মাহিরাও ভাবছিলেন সে কথা। পর্দায় আকর্ষণীয় হয়ে ওঠার মতো টিকালো নাক তাঁর নেই, যদি করে নেওয়া যায়! এতে কি জনপ্রিয়তা বাড়বে? সম্প্রতি এক পডকাস্ট অনুষ্ঠানে অভিনেত্রী জানালেন, ভাগ্যিস সেই সিদ্ধান্তের বশবর্তী হয়ে ভুল কিছু করে ফেলেননি!

Advertisement

মাহিরা বললেন, “ভাগ্যিস নাকে অস্ত্রোপচার করাইনি লোকের কথা শুনে! এখন যখন সমাজমাধ্যমে দেখি লোকের খুঁত ধরার শেষ নেই, আমি ভাবি সৌন্দর্যের কোনও সংজ্ঞা কি আদৌ আছে? নিখুঁত বলে তো কিছু হয় না! এর পিছনে ছুটলে ভুল হত। আমার মনে হয়, এমন ধারণাগুলোকে প্রশ্রয় দেওয়াও ঠিক নয়।”

অভিনেত্রী আরও জানান, এতে তাঁর জনপ্রিয়তা আটকায়নি। তবে ছোট পর্দায় কোনও ফিল্টার ছিল না। ক্যামেরায় কোনও কোনও অ্যাঙ্গেল থেকে তাঁর নাক বড় দেখাত। ‘লো অ্যাঙ্গেল’ বলে কিছু ছিল না। তাই কেউ যখন নাক নিয়ে বলেছেন, অস্বস্তিতে পড়েছেন মাহিরাও। এখন এ সবের ঊর্ধ্বে কাজ নিয়েই চিন্তাভাবনা করেন তিনি। তাঁর মতে, “অভিনয়টা যদি করতে পারি, দর্শক আমার চুল, গাল, নাক কেমন, সে সব আলাদা করে দেখতে ভুলে যাবে।”

আরও পড়ুন
Advertisement