Maharani Gayatri Devi

দেশ ছেড়ে বিদেশের পথে জয়পুরের মহারানি, গায়ত্রী দেবীর বর্ণময় জীবন আসছে সিরিজে

বড় পর্দায় নয়, আন্তর্জাতিক স্তরে তাঁর জীবন উঠে আসবে ড্রামা সিরিজে। দেখতে পাবে ভারত সহ গোটা বিশ্ব।

Advertisement
সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৬
গায়ত্রী দেবী।

গায়ত্রী দেবী।

তিনি আর সৌন্দর্য যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। রাজরানি থেকে রাজমাতা হয়েও নিজের জীবনকে গড়পরতা নিয়মের ঘেরাটোপে আটকে ফেলেননি কখনও। বরং নিয়ম ভেঙে নতুন নিয়ম গড়াতেই বেশি আনন্দ পেতেন। জয়পুরের মহারানি সেই গায়ত্রী দেবী এ বার খুব শিগগিরি সিরিজে আসছেন।

বড় পর্দায় নয়, আন্তর্জাতিক স্তরে তাঁর জীবন উঠে আসবে ড্রামা সিরিজে। দেখতে পাবে ভারত সহ গোটা বিশ্ব।

Advertisement

শুক্রবার গায়ত্রী দেবীর নাতি এবং নাতনি মহারাজা দেবরাজ সিংহ এবং এবং রাজকুমারী ললিতা আনুষ্ঠানিক ভাবে জানান এ কথা। আন্তর্জাতিক মানের সিরিজ তৈরির জন্য রাজমাতার জীবনীর স্বত্ব তুলে দিচ্ছেন তারা। আশা, আগামী প্রজন্মের কাছে উদাহরণ হয়ে উঠবে তাঁদের ঠাকুমার জীবন। যাঁরা সত্যিই কিংবদন্তিকে চিনতে এবং জানতে চান তাঁদের ইচ্ছে অবশেষে পূরণ হতে চলেছে, জানান দেবরাজ এবং ললিতা।

কোন প্রযোজনা সংস্থা গায়ত্রী দেবীকে ক্যানবন্দি করতে চলেছেন? আইএন১০ মিডিয়ার জাগারনট প্রোডাকশনস এবং ম্যাঙ্গো পিপল মিডিয়া যৌথ ভাবে প্রযোজনা করবে সিরিজ। আইএন১০ মিডিয়া সেরকমই জানিয়েছে টুইটে। রাজি ছবির চিত্রনাট্যকার ভবাণী আইয়ার সিরিজের চিত্রনাট্য লিখবেন। সিরিজ ক্রিয়েটারের দায়িত্বে প্রাঞ্জল খান্দদিয়া।

এই প্রসঙ্গে আইএন ১০ মিডিয়া নেটওয়ার্কের পরিচালক আদিত্য পিট্টির বক্তব্য, গায়ত্রী দেবীর জীবন বিশ্বের দর্শকের সামনে তুলে ধরতে পেরে প্রযোজনা সংস্থা সম্মানিত। একই সঙ্গে জানা, "কাজটা যথেষ্ট চ্যালেঞ্জেরও। কাহিনীতে যাতে কোনও বিভ্রান্তি না থাকে তার জন্য প্রচুর গবেষণা করা হচ্ছে রাজমাতার জীবন নিয়ে।"

তবে রাজমাতার ভূমিকায় কে অভিনয় করবেন তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement