Madhuri Dixit

স্বামী নেনে জীবনে আসার আগে ১৮ বছরের বড় ক্রিকেটারের জন্য পাগল ছিলেন মাধুরী দীক্ষিত

নিজের থেকে আঠারো বছরের বড় এই ক্রিকেটারকে যখনই মাঠে নামতে দেখতেন, মুগ্ধ হতেন মাধুরী। কার জন্য পাগল ছিলেন অভিনেত্রী?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৫:৩৭
Madhuri dixit once confessed her love for this former indian cricketer

মাধুরী দীক্ষিত। ছবি: সংগৃহীত।

আশি এবং নব্বইয়ের দশকে তিনি পর্দায় এলেই ঝড় উঠত পুরুষ-হৃদয়ে। তিনি মাধুরী দীক্ষিত। বলিউডের প্রথম সারির একাধিক অভিনেতার সঙ্গে নাম জড়িয়েছিল তাঁর। কিন্তু ১৯৯৯ সালে চিকিৎসক শ্রীরাম নেনেকে বিয়ে করে বিনোদন দুনিয়া ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি দিয়েছিলেন অভিনেত্রী। তবে মাধুরীর মনের গোপন জায়গা দখল করে রেখেছিলেন এক ক্রিকেট তারকা।

Advertisement
Madhuri dixit once confessed her love for this former indian cricketer

সুনীল গাওস্কর। ছবি: সংগৃহীত।

মাধুরীর পছন্দের মানুষটি আর কেউ নন, সুনীল গাওস্কর। ১৯৯২ সালের এক সাক্ষাৎকারে মাধুরী নিজেই জানিয়েছিলেন এ কথা। নিজের থেকে আঠারো বছরের বড় এই ক্রিকেটারকে যখন মাঠে নামতে দেখতেন, মুগ্ধ চোখে তাকিয়ে থাকতেন। শুধু তা-ই নয়, সুনীলের জন্য যে তিনি পাগল ছিলেন, সে কথাও নিজমুখেই স্বীকার করেছিলেন নায়িকা। তিনি বলেন, ‘‘আমি পাগল ছিলাম ওঁর জন্য।’’

সেই সাক্ষাৎকারেই মাধুরী জানিয়েছিলেন, সুনীলের জন্য এতটাই পাগল ছিলেন যে, প্রায়ই তাঁর স্বপ্নে আসতেন বিশ্বখ্যাত এই ব্যাটসম্যান। তবে শেষে মাধুরী সংসার পাতলেন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শ্রীরাম নেনের সঙ্গে। প্রায় চব্বিশ বছরের দাম্পত্য জীবন তাঁদের। দুই সন্তান রয়েছে তাঁদের, আরিয়ান এবং রায়ান। বিয়ের পর লম্বা একটা বিরতি নিয়ে অভিনয়ে ফিরেছেন মাধুরী। কখনও আমেরিকা, কখনও মুম্বই, দুই দেশেই থাকেন তাঁরা। যে কোনও অনুষ্ঠানে স্বামী শ্রীরামের সঙ্গে দেখা যায় মাধুরীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement