Besharam Rang

‘নগ্নতা’র অভিযোগ, ‘বেশরম রং’ গান নিয়ে এখনও বিতর্কের ধিকিধিকি আঁচ

পোশাকের রং নিয়ে একচোট বিতর্ক হয়েছে। এবার ‘বেশরম রং’ গানে পোশাকের ‘ধরন’ নিয়ে উঠল অভিযোগ।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৮:৪৭
‘বেশরম রং’ গানে দীপিকার পোশাক নিয়ে সরব দক্ষিণী অভিনেতা অনন্ত নাগ

‘বেশরম রং’ গানে দীপিকার পোশাক নিয়ে সরব দক্ষিণী অভিনেতা অনন্ত নাগ ফাইল চিত্র।

প্রথমে পোশাকের রং। এবার পোশাকের ধরন। বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না ‘বেশরম রং’-এর। এ বার গানে দীপিকা পাডুকোনের পোশাক নিয়ে সরব দক্ষিণী অভিনেতা অনন্ত নাগ। পোশাকের রং নিয়ে কোনও মন্তব্য না করলেও কন্নড় অভিনেতার দাবি, ‘‘ছবিতে মহিলাদের এ হেন পোশাকে দেখানো উচিত নয়।’’

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ ছবির গান ‘বেশরম রং’। গানটি সমাজমাধ্যমে মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্ক তার দোসর। দীপিকা পাডুকোনের গেরুয়া বিকিনি নিয়ে ঝড় ওঠে সমাজমাধ্যমে। এমনকি, ওই দৃশ্য বাদ না দিলে ছবি নিষিদ্ধ করে দেওয়ারও হুমকি ওঠে। অবশেষে পরিস্থিতি সামলাতে ময়দানে নামে সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। বোর্ডের কোনও নির্দেশ অমান্য করেননি যশরাজ ফিল্মসের কর্তা ও ‘পাঠান’ ছবির নির্মাতারা, জানিয়ে দেওয়া হয় সেন্সর বোর্ডের তরফে।

Advertisement

বোর্ডের সাফাইয়ে কিছুটা স্বস্তি মিললেও এখনও পুরোপুরি নেভেনি বিতর্কের আগুন। বর্ষীয়ান কন্নড় অভিনেতা অনন্ত নাগের মন্তব্য আবারও উস্কে দিল সেই পোশাক বিতর্ক। ‘‘সিনেমায় মহিলাদের এ হেন উন্মুক্ত পোশাকে দেখানো ভারতীয় সংস্কৃতির পরিচায়ক নয়, সেন্সর বোর্ডের এ বিষয়ে আরও কঠোর হওয়া উচিত’’, এক অনুষ্ঠানে মন্তব্য দক্ষিণী অভিনেতার। শুধু তাই-ই নয়, তিনি এ-ও বলেন, ‘‘এখন ওটিটি প্ল্যাটফর্মে সব রকম অশ্লীলতা দেখানো হচ্ছে, কেউ কিছু বলার নেই।’’ অভিনেতার কথায়, ‘‘এত খোলামেলা পোশাক ভারতীয় সমাজ ও সংস্কৃতির অঙ্গ নয়, পর্দায় এ হেন নগ্নতা দেখালে তা দর্শকদের মনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে।’’

প্রসঙ্গত, এর আগেও বার বার পোশাকের রং ও ধরন নিয়ে বিতর্কের মুখে পড়েছেন বলিউড শিল্পী, বিশেষত অভিনেত্রীরা। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ থেকে নীতিপুলিশের খবরদারি— বার বার জেরবার হয়েছেন ছবির নির্মাতারা। দীপিকা পাডুকোন নিজেই একাধিক বার হুমকির সম্মুখীন হয়েছেন এই একই অভিযোগে। ‘পদ্মাবৎ’ ছবি মুক্তির সময় বাড়ানো হয়েছিল তাঁর নিরাপত্তাও। ‘পাঠান’ মুক্তির সময়েও কি সেই ঘটনারই পুনরাবৃত্তি হবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement