Kangana Ranaut

এক ছবিতে শাহরুখ, সলমন ও আমির, পরিচালনা করবেন কঙ্গনা! নেপথ্যে কোন ভাবনা?

শাহরুখ, সলমন ও আমিরকে একসঙ্গে তাঁর পরিচালিত ছবিতে নেওয়ার ইচ্ছা কঙ্গনার। আর কী কী জানালেন অভিনেত্রী?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৯:২৩
Kangna Ranaut wants to produce and direct Shah Rukh Khan Salman Khan and Aamir khan in a film

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

কঙ্গনা রানাউতের মনে কখন কী চলে, বোঝা মুশকিল! বলিউডে এক সময় স্বজনপোষণ বিরোধী আন্দোলনের মুখ হয়ে উঠেছিলেন তিনি। সেই কঙ্গনাই এ বার ইন্ডাস্ট্রির তিন ‘খান’কে নিয়ে ছবি তৈরির ইচ্ছাপ্রকাশ করলেন।

Advertisement

বুধবার কঙ্গনার নতুন ছবি ‘এমার্জেন্সি’র ঝলক প্রকাশ্যে এল। ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে শাহরুখ খান, সলমন খান এবং আমির খানকে নিয়ে ছবি প্রযোজনা এবং পরিচালনা করার ইচ্ছাপ্রকাশ করেছেন কঙ্গনা। অভিনেত্রী বলেন, ‘‘আমি তিন জনকে নিয়ে ছবি প্রযোজনা এবং পরিচালনা করতে চাই। তাঁদের তিন জনের প্রতিভাকে সুন্দর ভাবে পর্দায় তুলে ধরতে চাই।’’ তিন জনকে নিয়ে ছবির তৈরির নেপথ্যে তাঁর ভাবনার কথা স্পষ্ট করেছেন কঙ্গনা। তিনি বলেন, ‘‘তাঁদের দৌলতে ইন্ডাস্ট্রিতে মুনাফা আসে। তাঁদের প্রতি আমাদের কৃতজ্ঞ থাকা উচিত।’’

একই সঙ্গে পরিচালনা প্রসঙ্গে কঙ্গনা তাঁর আক্ষেপের কথাও জানান। তিনি বলেন, ‘‘আরও একজন রয়েছেন। ইরফান খানও আমার অত্যন্ত প্রিয়। তাঁকে পরিচালনা করতে না পারার জন্য আক্ষেপ রয়েছে।’’

শাহরুখ এবং সলমন এখনও পর্যন্ত ‘কর্ণ অর্জুন’ এবং ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে জুটি বেঁধেছেন। অন্য দিকে, ‘আন্দাজ় আপনা আপনা’ ছবিতে সলমন এবং আমির জুটি বেঁধেছিলেন। একে অপরের ছবিতে ক্যামিয়ো ভূমিকায় থাকলেও, এখনও পর্যন্ত তিন ‘খান’কে একসঙ্গে কোনও ছবিতে দেখা যায়নি।

‘এমার্জেন্সি’ ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। চলতি বছরে লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মন্ডী থেকে জিতে সাংসদ হওয়ার পর এই প্রথম কঙ্গনার কোনও ছবি মুক্তি পাচ্ছে।

আরও পড়ুন
Advertisement