Kangana Ranaut

‘আইটেম নাচ আমি করতেই পারব না!’ কঙ্গনার ফেরানো কাজে রাজি হয়েছিলেন কোন অভিনেত্রী?

এক জনপ্রিয় ‘আইটেম’গানে নাচের জন্য প্রস্তাব এসেছিল কঙ্গনা রানাউতের কাছে। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৯:৪৮
Kangana Ranaut says that she never wanted to do an item dance

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

‘আইটেম নাচ’নিয়ে এ যুগের অভিনেত্রীদের তেমন কোনও ছুতমার্গ নেই। প্রিয়ঙ্কা চোপড়া থেকে শুরু করে ক্যাটরিনা কইফ, তমন্না ভাটিয়া কিংবা সামান্থা রুথ প্রভু শরীরি হিল্লোল তুলেছেন ‘আইটেম নাচ’-এ। এমনই এক জনপ্রিয় ‘আইটেম’গানে নাচ করার প্রস্তাব এসেছিল কঙ্গনা রানাউতের কাছেও। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

Advertisement

রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘রামলীলা’ছবিতে একটি গানে নাচের জন্য প্রস্তাব এসেছিল। কঙ্গনা সেই প্রস্তাব ফেরানোর পরে প্রিয়ঙ্কা চোপড়া রাজি হন। কঙ্গনা এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বলেন, “সঞ্জয় লীলা ভন্সালীও ওঁর ছবির ‘আইটেম’গানে নাচের জন্য ডেকেছিলেন। সকলে আমাকে তখন বলেছিল, ‘পাগল নাকি! ভন্সালীকে না বলছ!’ আমি বলেছিলাম, এটা আমার দ্বারা হবে না। ভন্সালী ডাকুক বা যে-ই ডাকুক। ‘আইটেম’গানে আমি নাচতে পারব না। শিল্পীদের এক হওয়া উচিত। মহিলাদের কী ভাবে দেখানো হচ্ছে, সেটা দেখতে হবে।”

‘রামলীলা’ছবিতে ‘রাম চাহে লীলা চাহে’গানে প্রিয়ঙ্কার নাচ সেই সময় মুগ্ধ করেছিল দর্শককে। কঙ্গনা সেই সাক্ষাৎকারে জানিয়েছেন, রণবীর কপূরের প্রস্তাবও তিনি ফিরিয়েছেন। ‘সঞ্জু’ ছবির প্রস্তাব নিয়ে তাঁর বাড়িতে এসেছিলেন রণবীর। কিন্তু সেই প্রস্তাবও ফিরিয়েছিলেন অভিনেত্রী। এছাড়া শাহরুখ খান, সলমন খান ও আমির খানের সঙ্গে অভিনয় করার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন তিনি। তবে এখানেই শেষ নয়। কঙ্গনা জানান, ফর্সা হওয়ার প্রসাধনীর বিজ্ঞাপনে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। ১০ থেকে ১৫ কোটি টাকা পারিশ্রমিক ছিল সেই কাজের। কিন্তু কঙ্গনা মনে করেছিলেন এই বিজ্ঞাপন বর্ণবিদ্বেষী। তাই কাজটি ফিরিয়ে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement