Kangana Ranaut

‘নিজের চেহারা দেখে ঘৃণা হত’, কেন হীনমন্যতায় ভুগতেন? নেপথ্যের কারণ জানালেন কঙ্গনা

নিজেকে শ্রেষ্ঠ প্রমাণের জন্য নানা রকম কথা বলেই থাকেন। কিন্তু এক সময়ে নাকি নিজেকে নিয়ে হীনমন্যতায় ভুগতেন কঙ্গনা রানাউত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১০
Kangana Ranaut said once she used hate everything about her appearannce

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

তিনি যে কোনও মন্তব্য করলেই তা শিরোনাম হয়ে যায়। কিছু দিন আগেই এক সাক্ষাৎকারে দাবি করেছিলেন, তাঁকে নিয়ন্ত্রণ করার মতো ক্ষমতা কারও নেই। নিজেকে শ্রেষ্ঠ প্রমাণের জন্য প্রায়ই নানা রকম কথা বলে থাকেন। কিন্তু এক সময়ে নাকি নিজেকে নিয়ে হীনমন্যতায় ভুগতেন কঙ্গনা রানাউত।

Advertisement

সমাজমাধ্যমে নিজের ছবি ‘উয়ো লমহে’-র স্মৃতিচারণ করতে গিয়েই কঙ্গনা জানান সেই সময়ে নিজেকে সুন্দর বলে মনেই করতেন না তিনি। আজ এত বছর পরে তাঁর মনে হয়, নিজেকে আরও একটু বেশি ভালবাসা উচিত ছিল তাঁর।

কঙ্গনা সেই পোস্টে লেখেন “আমার দ্বিতীয় ছবি ‘উয়ো লমহে’-র গান প্রকাশের দিনের ভিডিয়ো। তখন আমার অনেক কম বয়স। অন্য মহিলাদের মতোই নিজের চেহারার সব কিছু আমি ঘৃণা করতাম। অল্প বয়সি মহিলারা কখনই নিজেদের সুন্দরী ও আকর্ষণীয় মনে করেন না। তাই হয়তো তাঁদের মধ্যে দুর্বলতা ও সারল্য থাকে। এমনকি, মঞ্চেও নিজের বিষয়ে আমি আত্মবিশ্বাসী ছিলাম না। কিন্তু আজ আমি সব কিছু করতে পারি সেই সময়ের চেহারাটা ফিরে পাওয়ার জন্য। সৌন্দর্যের জন্য নয়। তখন নিজেকে ভালবাসিনি।”

কঙ্গনা তাঁর পোস্টে আরও লেখেন, “সব মহিলাকেই বলতে চাই, বর্তমানের মতো তারুণ্য আর পাবে না। প্রত্যেকটা বয়সের সৌন্দর্য থাকে। নিজের প্রতি মমতা দেখাও। আজ তুমি হয়তো নিজের মধ্যে সৌন্দর্য খুঁজে পাচ্ছ না। কিন্তু ভবিষ্যতে পিছন ফিরে তাকালে তুমি সৌন্দর্য খুঁজে পাবে। নিজের উপর বিশ্বাস বজায় রাখ।”

২০০৬ সালে অভিনয়ের সফর শুরু করেন কঙ্গনা। প্রথম ছবি ‘গ্যাংস্টার’। কোঁকড়া চুলের হিমাচলি সুন্দরীকে দেখে মুগ্ধ হয়েছিল দর্শক। বর্তমানে অভিনয়ের গণ্ডি পেরিয়ে তিনি রাজনীতির ময়দানে পা রেখেছেন। তিনি এখন দেশের একজন সাংসদও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement