Jaya Bachchan

নাতনি নব্যার শোয়ে এসে কন্যা শ্বেতার সঙ্গে মতবিরোধ জয়ার, নেপথ্যে কী কারণ?

এমনিতেই জয়া বচ্চনের মেজাজ নিয়ে ওয়াকিবহাল সকলে। এ বার‘হোয়াট দ্য হেল নব্যা ২’ শোয়ে মা-দিদিমার মতান্তর প্রকাশ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৮:০৪
Jaya Bachchan blames this for anxiety among youth shweta bachchan disagrees

(বাঁ দিক থেকে) নব্যা নভেলি নন্দা, জয়া বচ্চন এবং শ্বেতা বচ্চন নন্দা। ছবি: সংগৃহীত।

তাঁকে নিয়ে সমাজমাধ্যমে মিমের ছড়াছড়ি। লোকে নাকি হাসাহাসি করে দিদিমা জয়া বচ্চনের মেজাজ নিয়ে, নিজের শো ‘হোয়াট দ্য হেল নব্যা ২’-এ জানিয়েছিলেন নব্যা নভেলি নন্দা। এ বার নাতনির শোয়ে এসে মেয়ে শ্বেতা বচ্চনের সঙ্গে মতবিরোধের ঘটনা প্রকাশ্যে।

Advertisement

এমনিতেই মেয়ে শ্বেতাকে বড্ড ভালবাসেন জয়া। সম্প্রতি নিজেই জানিয়েছেন, ছেলে অভিষেকের থেকে মেয়ে শ্বেতা তাঁর অনেক বেশি কাছের। বচ্চন পরিবারের প্রতীক্ষা বাংলোটিও মেয়ের নামে লিখে দিয়েছেন অমিতাভ। কিন্তু এ বার সেই মেয়ের কথাতেও যেন বিরক্তি তাঁর চোখেমুখে। নব্যার শোয়ে এসে বচ্চন পরিবারের তিন প্রজন্মের নারীরা একে অন্যেকে নিয়ে খোলামেলা আড্ডা দিয়ে থাকেন। মাঝেমধ্যেই মেয়ে শ্বেতাকে শাসনও করেন জয়া। এ বার অবসাদ ও উদ্বেগের মতো বিষয় নিয়ে নিজের মা-দিদিমার সঙ্গে আলোচনায় বসেন নব্যা। তাতেই জয়ার সাফ কথা, ‘‘অবসাদ, উদ্বেগ, এ সব নতুন প্রজন্মের সৃষ্টি। আমাদের ছোটবেলায় এ সব নিয়ে ভাবার অবকাশ ছিল না। আসলে বর্তমান প্রজন্মের নিজের পোশাক থেকে লুক, সব বিষয়ে স্বীকৃতির প্রয়োজন পড়ে, যা আমাদের সময় ছিল না। বর্তমান সময়ে এত বাড়তি তথ্য চারপাশে, সেগুলিকেই এ সবের কারণ বলেই মনে হয় আমার।’’ যদিও মায়ের কথার সঙ্গে সহমত হতে পারেননি শ্বেতা। তিনি অবশ্য অবসাদের মতো বিষয়কে লঘু ভাবে দেখতে নারাজ। তিনি বলেন,‘‘ অবসাদ কিংবা উদ্বেগ আগেও ছিল এখনও রয়েছে। শুধু আগে এত আলোচনা হত না। এখন মানুষ কথা বলছেন, সেটা খুবই ইতিবাচক দিক।’’

তবে এই প্রথম নয়, শ্বেতার সঙ্গে তাঁর মায়ের নাকি প্রায়ই রাগারাগি হয়। শ্বেতা বলেন, ‘‘মায়ের সঙ্গে যদি ফোনে ঝগড়া হয়, আমি রাগারাগি করে মাঝেমধ্যে ফোন কেটে দিই।’’ তাতেও নাকি থামার পাত্রী নন জয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement