Bollywood Gossip

তিন বছর বয়সে বলিউড তারকার সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিলেন ঈশান! কে ছিলেন তাঁর প্রথম বন্ধু?

বলিউডের নবীন প্রজন্মের কৃতী অভিনেতাদের মধ্যে অন্যতম ঈশান খট্টর। সহকারী পরিচালক হিসাবে পা রেখেছিলেন বিনোদন জগতে। অভিনেতা হিসাবে আত্মপ্রকাশের পরে একাধিক ছবিতে কাজ করেছেন ‘আ স্যুটেবল বয়’।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৯:১৯
Ishaan Khatter.

অভিনেতা ঈশান খট্টর। ছবি: সংগৃহীত।

বিনোদনের জগতে পা রেখেছিলেন সহকারী পরিচালক হিসাবে। ছবিটি ছিল শাহিদ কপূর অভিনীত ‘উড়তা পঞ্জাব’। তার পরে অভিনয়ের জগতে ঈশান খট্টরের অভিষেক সমান্তরাল ছবির মাধ্যমে। প্রথম ছবি মাজিদ মাজিদির ‘বিয়ন্ড দ্য ক্লাউডস্‌’। ‘ধড়ক’ ছবির মাধ্যমে প্রথম বার বলিউডের স্বাদ পান ঈশান। তার পরে যেমন ‘খালি পিলি’র মতো তথাকথিত বলিউডি মশলা ছবি করেছেন, তেমনই মীরা নায়ার পরিচালিত ‘আ স্যুটেবল বয়’-এর মতো সিরিজ়েও সমান স্বচ্ছন্দ ঈশান। শাহিদ কপূরের ভাই তিনি, তারকাদের সান্নিধ্যেই বড় হয়েছেন। বন্ধুবৃত্তেও তারকাদের ছড়াছড়ি। তিন বছর বয়সে প্রথম এক তাবড় বলিউড তারকার সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিলেন ঈশান। সেই তারকা কে, জানেন?

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে ঈশান জানান, দু-তিন বছর বয়স থেকেই সিনেমার সেটে যাতায়াত ছিল তাঁর। মা নীলিমা আজ়িমের সঙ্গে শুটিং ফ্লোরে গিয়েই বসে থাকতেন তিনি। সেই সূত্রেই এক তাবড় বলিউড তারকার সঙ্গে বন্ধুত্ব হয় তাঁর। ঈশানের কথায়, ‘‘আমার মা অমিতাভ বচ্চনের সঙ্গে একটি ছবিতে কাজ করেছিলেন। ছবিটি ছিল ‘সূর্যবংশম’। আমার তখন দু-তিন বছর বয়স। আমার দেখাশোনার জন্য তখন মা আমাকে নিয়েই শুটিং ফ্লোরে যেতেন। আমি তার আগেই অমিতাভের ‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ দেখেছিলাম। তো আমি অমিতাভকে দেখে চিনতে পেরেই তাঁকে ‘বড়ে মিয়াঁ’ বলে ডাকতে শুরু করি। উনি সেটা খেয়ালও করেছিলেন। তার পর থেকেই আমার সঙ্গে ওঁর বেশ একটা বন্ধুত্ব জমে ওঠে। আমি তো ওই বয়সে ওঁর দাড়ি ধরেও টানতাম!’’ স্মৃতিচারণ করতে গিয়ে ঈশান এ-ও জানান যে, স্কুলে ভর্তির সময়েও তাঁর এবং তাঁর মায়ের পাশে এসে দাঁড়িয়েছিলেন বিগ বি। ঈশান বলেন, ‘‘আমাকে স্কুলে ভর্তি করা নিয়ে বেশ সমস্যা দেখা দিয়েছিল। সে কথা মায়ের কাছে জেনে উনি স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা পর্যন্ত বলেছিলেন।’’

বলিউডের পাশাপাশি হলিউডের কাজেও এ বার মন দিচ্ছেন ঈশান। সূত্রের খবর, ইতিমধ্যেই নাকি একটি বিদেশি সিরিজ়ে ঈশানের কাজের কথা চূড়ান্ত হয়ে গিয়েছে। লিওনার্দো ডি’ক্যাপ্রিও, জেনিফার লরেন্সের ‘ডোন্ট লুক আপ’ ছবিতে ক্ষণিকের জন্য দেখা গিয়েছিল ঈশানকে। তবে, এ বার আন্তর্জাতিক এক সিরিজ়ে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করতে চলেছেন এই অভিনেতা। সিরিজ়ে রয়েছেন হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যান। এলিন হিলডারব্র্যান্ডের ‘দ্য পারফেক্ট কাপল’ উপন্যাস অবলম্বনে সাজানো হচ্ছে সিরিজ়ের চিত্রনাট্য। নিকোল ছাড়াও সিরিজ়ের মুখ্য চরিত্রে রয়েছেন লিভ শ্রাইবার। এই সিরিজ়ে অভিনয় করতে চলেছেন ইভ হিউসন, ডাকোটা ফ্যানিং, মেগান ফাহি প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement