Projapoti

দেব-মিঠুনের আবেগে মজেছেন দর্শক, প্রকাশ্যে এল ‘প্রজাপতি’র পোস্টার

সাত বছর পর আবার ছবিতে দেব-মিঠুন জুটি। প্রকাশ্যে এল ‘প্রজাপতি’ ছবিতে তাঁদের ফার্স্ট লুক। মিঠুন প্রসঙ্গে নস্টালজিক দেব।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৩:০৬
‘প্রজাপতি’ এবং দেব-মিঠুন।

‘প্রজাপতি’ এবং দেব-মিঠুন। ছবি- সংগৃহীত।

বৃহস্পতিবার বিকালের নন্দন চত্বরে তখন ভিড় জমছে। কারণ কিছু ক্ষণ আগেই সাংসদ অভিনেতা দেব নন্দনে প্রবেশ করেছেন। উপলক্ষ তাঁর নতুন ছবি ‘প্রজাপতি’র ফার্স্ট লুক পোস্টার লঞ্চ। তত ক্ষণে উৎসাহীদের মধ্যে রটে গিয়েছে, ছবিতে দেব ছাড়াও রয়েছেন মিঠুন চক্রবর্তী। তার মানে কি মিঠুনও আসছেন এই অনুষ্ঠানে? প্রশ্নের উত্তর খুঁজছিলেন অনেকেই। দেব ও মিঠুনের মতো তারকাকে এক ঝলক দেখতে অনুরাগীদের মোবাইলের ক্যামেরাও ছিল প্রস্তুত। কিন্তু না, ছবিতে মিঠুন থাকলেও এ দিন তিনি উপস্থিত ছিলেন না। কারণটা মজার ছলে দেবই খোলসা করলেন। বললেন, ‘‘আসলে ছবির যা বাজেট দাঁড়িয়েছে, তাতে বিজনেস ক্লাসের টিকিট কেটে মিঠুনদাকে আনতে পারিনি। তবে ছবিমুক্তির সময় নিশ্চয়ই আমরা দাদাকে নিয়ে আসব।’’

Advertisement
বৃহস্পতিবার নন্দনে দেব।

বৃহস্পতিবার নন্দনে দেব। নিজস্ব চিত্র।

দেব-মিঠুন জুটিকে নিয়ে বাঙালির প্রচুর স্মৃতি। প্রায় ৭ বছর আগে দেব ও মিঠুনকে শেষ দেখা গিয়েছিল রবি কিনাগি পরিচালিত ‘হিরোগিরি’ ছবিতে। দেব বলছিলেন, ‘‘মিঠুনদার সঙ্গে আমার দীর্ঘ দিনের সম্পর্ক। এক সময় ইন্ডাস্ট্রিতে ফ্লোরে ঢুকলেই সবাই বলত যে, ‘ওই দেখ মিঠুনদার ছেলে আসছে’। শেষ পর্যন্ত দাদাকে নিয়ে ছবিটা যে করা সম্ভব হল সেটা ভেবেই ভাল লাগছে।’’

সম্প্রতি, গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান প্যানোরামার অন্তর্গত মেইনস্ট্রিম বিভাগে নির্বাচিত হয়েছে দেব অভিনীত ছবি ‘টনিক’। সেই ছবির পরিচালক অভিজিৎ সেনের হাত থেকেই আসছে ‘প্রজাপতি’। বললেন, ‘‘ছবির গল্প বা চরিত্রগুলো নিয়ে এখনই খুব বেশি খোলসা করতে চাইছি না। তবে বলতে পারি এই ছবি বাবা-ছেলের সম্পর্ক তুলে ধরবে। একটা পারিবারিক ছবি, যেখানে কোনও রকম বিষণ্ণতা নেই।’’ ছবির পোস্টারও সমর্থন করছে পরিচালকের বক্তব্য। এই বাবা-ছেলের চরিত্রেই মিঠুন ও দেব। হাসিমুখে পরম স্নেহে বাবাকে আলিঙ্গনবদ্ধ করেছে ছেলে।

ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন মমতা শঙ্কর, শ্বেতা ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, কনীনিকা প্রমুখ। অতনু রায়চৌধুরী নিবেদিত ছবিটি মুক্তি পাবে বড়দিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement