farha khan

Farha Khan: অবসাদ, ব্যর্থতা, নিজেকে কেন ঘরবন্দি করেছিলেন ফারহা?

নিজের অবসাদের কথা প্রকাশ্যে আনলেন ফারহা খান। কী করেছিলেন পরিচালক?

Advertisement
সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৯:৫৬
অবসাদে ছিলেন ফারহা

অবসাদে ছিলেন ফারহা

কখনও চড়াই, কখনও উতরাই। তারকাদের জীবন এই দুই শব্দের ঘেরাটোপে বন্দি। সাফল্যের উদ‌্‌যাপন সবসময়ই প্রকাশ্যে হয়। কিন্তু ব্যর্থতা! এমনই এক সময় ব্যর্থতা গ্রাস করেছিল পরিচালক ফারহা খানকে। অক্ষয় কুমার অভিনীত, ফারহা পরিচালিত ছবি ‘তিস মার খান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তারপরই নিজেকে ঘরে বন্দি করে নিয়েছিলেন পরিচালক।

বাইরের চাকচিক্য দেখে মানুষের ভিতরের পরিস্থিতি বোঝা কঠিন। মুম্বইয়ের এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ফারহা বলেন, “তিস মার খানের ব্যর্থতা তৈরি করেছিল কঠিন পরিস্থিতি। ‌ঘর থেকে বেরোতাম না। নৃত্যশিল্পী হিসাবে পুরস্কারেও খুশি হতে পারিনি।”

Advertisement

সময়ের সঙ্গে সঙ্গে পরিণত হয়েছেন ফারহা। পরিচালক বলেন, ‘‘অনেক ঝড়, বাধা পেরোতে হয়েছে৷ এখন আমি অনেক পরিণত। এখন আর নিরাপত্তাহীনতায় ভুগি না। সাফল্যর সঙ্গে সঙ্গে ব্যর্থতাকেও মেনে নিতে শিখেছি৷ বুঝেছি যা থাকার তা এমনিই থাকবে৷’’

৩০ বছর ধরে এই ইন্ডস্ট্রিতে কাজ করছেন তিনি। শাহরুখ খান থেকে কর্ণ জোহর সকলেরই প্রিয় তিনি। কিছুদিন আগে ‘ডান্স দিওয়ানে জুনিয়র’-এ বিচারক হিসাবে তাঁকে পেয়েছে দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement