Godhuli Alap

Somu: চিংড়ি থেকে চুমু জমাটি জন্মদিন! ‘নোলক’-এর নামে কালীবাড়িতে পুজো, দুঃস্থদের ভূরিভোজ

‘নোলক’ হয়েই নাকি বদলে গিয়েছে সোমু সরকারের জীবন! জন্মদিনে তাঁর সম্মানে গোটা ইউনিটের ছুটি!

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৭:২৫
নোলকের জন্মদিনে উকিলবাবুর কী উপহার?

নোলকের জন্মদিনে উকিলবাবুর কী উপহার?

সেই সোমু সরকার আর এই সোমু সরকারের জন্মদিনের কত ফারাক! সোমবার প্রাক্‌-উদ্‌যাপন শুরু হতেই মনে মনে এই প্রশ্নটাই জেগেছে ধারাবাহিক ‘গোধূলি আলাপ’-এর ‘নোলক’-এর মনে। ৯ অগস্ট নায়িকার জন্মদিন। সেই উপলক্ষে গোটা টিমের ছুটি! শুভেচ্ছা জানাতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল সোমুর সঙ্গে। ‘নোলক’ দুপুরের ভূরিভোজে ব্যস্ত। গরম ভাতে ঘি, পাঁচ রকম ভাজা আছেই। সোমুর কথায়, ‘‘চিংড়ি মাছ খেতে ভালবাসি। মুরগির মাংসও। মা সব নিজে হাতে রেঁধেছেন। এখন বাটি বাটি করে পাতের চারপাশে সুন্দর করে সাজিয়ে দিয়েছেন।’’ সঙ্গে বন্ধুদের আদর। মা-বাবার স্নেহচুম্বন!

জন্মদিনের আগের দিন থেকেই সোমুর ‘নো ডায়েট’। সোমবার সেটে ভক্তদের ভিড়। তাদের হাতে কেক, রকমারি উপহার। শ্যুট শেষ হতেই কেক কাটার পালা। সোমু জানিয়েছেন, ঠিক দু’দিন আগে তাঁর পর্দার শাশুড়ি সোহাগ সেনের জন্মদিন ছিল। সে দিনও ধুমধাম করে কেক কাটা হয়েছিল। এক মাস আগে থেকেই বিশেষ দিনের জন্য ছুটির আবদার ছিল নায়িকার। তাঁর সম্মানে পরিচালক গোটা ইউনিটকেই ছুটি দিয়েছেন! মাঝরাতের হুল্লোড়েও খামতি ছিল না। মালদহ থেকে একঝাঁক বন্ধু দল বেঁধে চলে এসেছেন, সোমুর থেকেও বড় লাল টুকটুকে টেডি নিয়ে।

Advertisement

জন্মদিনের সকালে চোখ মেলতেই ফোনে, নেটমাধ্যমে শুভেচ্ছার বন্যা। শুভেচ্ছা জানিয়েছেন ‘উকিলবাবু’ কৌশিক সেন। পর্দার ‘শাশুড়ি’ সোহাগ সেনও। সে সব ছাপিয়ে গিয়েছে অনুরাগীদের ভালবাসা। এক দল নোলকের নামে পুজো দিয়েছেন কালীবাড়িতে। আর এক দল দুঃস্থ শিশুদের রেস্তরাঁয় নিয়ে গিয়ে খাইয়েছেন। সোমুর নামে তাদের হাতে তুলে দিয়েছে নতুন পোশাক। আনন্দে দিশেহারা নায়িকার দাবি, ‘‘বরাবরই ঘটা করে জন্মদিন পালন হত। এ বছর যেন আরও একটু বিশেষ। ফেসবুকে দেখলাম, বাংলাদেশেও আমার নামে ফ্যান ক্লাব। আমার ছোট ভক্ত সেখানকার একদল দুঃস্থ শিশুকে রেস্তরাঁয় নিয়ে গিয়ে খাওয়াচ্ছে। নতুন পোশাক কিনে দিয়েছে। সবটাই প্রযোজক রাজ চক্রবর্তীর জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement