Marvel

সমকামী চুম্বনের দৃশ্য, সৌদি আরব, কাতার এবং কুয়েতে নিষিদ্ধ অস্কারজয়ী পরিচালকের ছবি

ক্লোয়ি পরিচালিত এই ছবিতে দেখা যাবে রিচার্ড ম্যাডেন, সালমা হায়েক, অ্যাঞ্জেলিনা জোলি, কিট হ্যারিংটনের মতো তারকাদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৮:৪১
মধ্যপ্রাচ্যে বেশ কিছু দেশে নিষিদ্ধ হয়ে গেল মার্ভেলের ‘ইটারনালস’

মধ্যপ্রাচ্যে বেশ কিছু দেশে নিষিদ্ধ হয়ে গেল মার্ভেলের ‘ইটারনালস’

সৌদি আরব, কাতার এবং কুয়েতে নিষিদ্ধ করা হল মার্ভেল স্টুডিয়োর ‘ইটারনালস’। মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স (এমসিইউ)-তে সমকামী সম্পর্ক দেখানোয় এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে হলিউডের সংবাদমাধ্যম।

চিনা বংশোদ্ভূত পরিচালক ক্লোয়ি ঝাও-এর এই ছবিতে ব্রায়ান টাইরি হেনরির চরিত্রটি সমকামী। ব্রায়ানের সঙ্গে অভিনেতা হাজ স্লেইমানের চুম্বনের একটি দৃশ্য আছে। এই প্রথম এমসিইউ-তে সমকামী চুম্বনের দৃশ্য দেখানো হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, কিছু জায়গায় ছবিটি দেখানোর জন্য এই দৃশ্যগুলি বাদ দেওয়ার অনুরোধ করা হয়। কিন্তু প্রযোজনা সংস্থা ছবিতে কোনও পরিবর্তন করতে চায়নি। ১১ নভেম্বর মধ্যপ্রাচ্যে এই ছবি মুক্তি পাওয়ার কথা। শোনা যায়, মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশে যৌনতা, সমকাম, ধর্ম নিয়ে বেশ কিছু দৃশ্য তথা বিষয় ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়। কিন্তু ডিজনি নাকি এ ধরনের কোনও পরিবর্তন করতে রাজি ছিল না।

ক্লোয়ি পরিচালিত এই ছবিতে দেখা যাবে রিচার্ড ম্যাডেন, সালমা হায়েক, অ্যাঞ্জেলিনা জোলি, কিট হ্যারিংটনের মতো তারকাদের। প্রসঙ্গত, ক্লোয়ি পরিচালিত ২০২০-র ছবি 'নোমাডল্যান্ড' সেরা ছবির হিসেবে অস্কার জিতেছিল। তা ছাড়াও ক্লোয়ি পেয়েছেন গোল্ডেন গ্লোব-এর মতো পুরস্কারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement