Bollywood Controversy

নীলছবির সঙ্গে প্রত্যক্ষ যোগ নেই শিল্পার স্বামীর, এ বার রাজের আর্থিক লেনদেনে নজর ইডির

বছর দুয়েক আগে পর্নকাণ্ডে নাম জড়িয়েছিল তাঁর। সেই মামলায় দু’মাসের হাজতবাসের অভিজ্ঞতা নিয়ে ছবি তৈরি করেছেন রাজ কুন্দ্র। ওই ছবির মাধ্যমেই অভিনেতা হিসাবে বলিউডে আত্মপ্রকাশ করেছেন শিল্পা শেট্টির স্বামী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৪:০৯
Shilpa Shetty and Raj Kundra.

শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্র। ছবি: সংগৃহীত।

দু’বছর আগে শিরোনামে উঠে এসেছিলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্র। ২০২১ সালে পর্নোগ্রাফি মামলায় নাম জড়িয়েছিল তাঁর। সেই মামলায় মাস দুয়েক হাজতবাসও হয় রাজের। পরে জামিনে জেল থেকে মুক্তি পেলেও আদালতে মামলার নিষ্পত্তি হয়নি। মুম্বই পুলিশের অভিযোগের ভিত্তিতে মামলায় অবৈধ আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে তদন্তের ভার নিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি। সম্প্রতি এক রিপোর্টে ইডি জানাল, পর্নোগ্রাফির সঙ্গে প্রত্যক্ষ ভাবে নাকি যুক্ত ছিলেন না রাজ। নীলছবি বানিয়ে তা বাজারে বিক্রি করে অবৈধ আর্থিক লেনদেনও নাকি করেননি শিল্পার স্বামী। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার বছর দুয়েক পরে অবশেষে কিছুটা স্বস্তি পেলেন রাজ। যদিও এ বার ভুয়ো কোম্পানি ও তাদের আর্থিক লেনদেন নিয়ে তদন্তে নেমেছে ইডি।

Advertisement

সূত্রের খবর, ব্রিটেনের এক কোম্পানির আর্থিক লেনদেনের উপর নজর রাখছে ইডি। সেই কোম্পানি থেকে একাধিক ভুয়ো কোম্পানির নামে নাকি বিপুল অঙ্কের টাকার লেনদেন হয়েছে। সেই ব্রিটেনের কোম্পানি ‘কেনরিন’-এর মালিক হলেন প্রদীপ বক্সি, তিনিই ‘হটশট’ অ্যাপের প্রচারক ও সম্পর্কে রাজের শ্যালক। ওই কোম্পানির সঙ্গে নাকি যোগসূত্র রয়েছে ভারতের একাধিক ভুয়ো কোম্পানির। সেই ভুয়ো কোম্পানি ও আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য জানতেই তদন্তে নেমেছে ইডি।

২০১৯ সালে ‘আর্মস প্রাইম মিডিয়া লিমিটেড’-এর প্রতিষ্ঠাতা ও সিইও সৌরভ কুশওয়াহ রাজকে প্রস্তাব দেন তাঁর সংস্থায় বিনিয়োগ করার জন্য। শিল্পা ও রাজের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নিজের সংস্থার প্রচার বাড়াতে চেয়েছিলেন সৌরভ। সৌরভের প্রস্তাবে সায় দিয়ে ওই সংস্থার সঙ্গে যুক্ত হন রাজ। ২০১৯ সালের ডিসেম্বর মাস পর্যন্ত ওই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তখনই তৈরি হয় ‘হটশট’ অ্যাপটিও। পরে ‘কেনরিন’-এর কাছে বিক্রি করে দেওয়া হয় সেই অ্যাপ। সেই অ্যাপ ও তার মাধ্যমে বিপুল অঙ্কের আর্থিক লেনদেনের উপরেই নজর ইডির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement