Sanjay Gadhvi

প্রয়াত ‘ধুম’ পরিচালক সঞ্জয় গাধভী, বিশ্বকাপ ফাইনালের দিন শোকের ছায়া বলিউডে

বিশ্বকাপের উত্তেজনা বলিউডে, ইতিমধ্যেই আমদাবাদের পথে রওনা দিয়েছেন একাধিক বলিতারকা। এর মাঝে দুঃসংবাদ। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত পরিচালক সঞ্জয় গাধভী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১২:৩৯
প্রয়াত পরিচালক সঞ্জয় গাধভী।

প্রয়াত পরিচালক সঞ্জয় গাধভী। ছবি: সংগৃহীত।

সকালে উঠে প্রাতর্ভ্রমণ করছিলেন। আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন পরিচালক সঞ্জয় গাধভী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭। ‘ধুম’ এবং ‘ধুম ২’ ছবির মতো ব্লকবাস্টার হিট ছবি পরিচালনা করছেন। সকালবেলা পরিচালক তাঁর লোখান্ডওয়ালার বাড়িতে প্রাতর্ভ্রমণ করছিলেন। সেই সময় হঠাৎ ঘামতে শুরু করেন। তড়িঘড়ি কোকিলাবেন হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন প্রযোজক বনি কপূর। পরিচালকের মৃত্যুর খবরে শোকের ছায়া বলিউডে।

Advertisement

প্রয়াত পরিচালক কন্যা সঞ্জনা গাধভী বলেন, ‘‘রবিবার সকাল সাড়ে নটা নাগাদ বাড়িতে মৃত্যু হয় বাবার। তার কিছুক্ষণ আগে পর্যন্তও বুঝতে পারিনি। বাবার কোনও শারীরিক অসুস্থতা ছিল না। কী করে হঠাৎ সব হয়ে গেল বুঝতে পারছি না।’’ সঞ্জয়ের মৃত্যু খবের শোকপ্রকাশ করেছেন পরিচালক কুণাল কোহলি, সঞ্জয় গুপ্ত-সহ ‘শারারত সে শারারত তক’ খ্যাত অভিনেত্রী শ্রুতি শেঠ। সঞ্জয়ের পরিচালক হিসাবে হাতেখড়ি হয় ২০০০ সালে তেরে লিয়ে ছবির মাধ্যমে। যদিও ছবিটি ব্যর্থ হয় বক্স অফিসে। তার দু’বছর পর মুক্তি পায় ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়।’ উদয় চোপড়া, টিউলিপ যোশী, জিমি শিরগিল অভিনীত ছবিটি সাফল্যের মুখ দেখে। তার পর ২০০৪ ও ২০০৬ সালে দুটি বড় হিট দেন সঞ্জয় ‘ধুম’ ও ‘ধুম ২’। তার পর বেশ কিছু ছবি করেছেন। ‘ কিডন্যাপ’, ‘আজব গজব লভ’ ছবি রয়েছে তালিকায়।

আরও পড়ুন
Advertisement