Dev

Tollywood: কাশীতে সাংসদ-তারকা দেব! পরিচালক অভিজিৎকে নিয়ে মহাদেবের মাথায় জল ঢাললেন

শ্রাবণ মাস দেবাদিদেব মহাদেবের। এ কথা স্মরণে রেখে দেব-আরাধনায় মাতলেন টলিউডের অদ্রিজা রায় এবং স্বয়ং দেব!

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৪:১৭
মহাদেবের পুজোয় দেব-অদ্রিজা।

মহাদেবের পুজোয় দেব-অদ্রিজা।

এক দিকে চুটিয়ে কাজ করছেন। অন্য দিকে, দেবতার আশীর্বাদ নিতেও ভুলছেন না। মিঠুন চক্রবর্তীর সঙ্গে তাঁর আগামী ছবি ‘প্রজাপতি’র দ্বিতীয় দফার শ্যুট শুরু হবে চলতি মাসেই। তার আগে আরাধ্য দেবতার আশীর্বাদ নিতে বারাণসী পৌঁছে গেলেন সাংসদ-তারকা দেব অধিকারী! সঙ্গী ছবির পরিচালক অভিজিৎ সেন। খবর ছড়াতেই টলিপাড়ায় কানাঘুষো, কোন ছবির জন্য শ্রাবণ মাসে শিবের মাথায় জল ঢাললেন প্রযোজক অভিনেতা? ‘প্রজাপতি’, নাকি তাঁর আসন্ন অন্য একটি ছবি ‘বাঘা যতীন’-এর জন্য?

আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। শিবপুজোর কথা স্বীকার করেছেন তিনি। জানিয়েছেন, তিনি বরাবরই শিবভক্ত। দেবতার আশীর্বাদ নিতে তাই পৌঁছে গিয়েছিলেন কাশী। এ বারে তাঁর সঙ্গী দেব। সেখানকার ব্যবস্থাপনার যথেষ্ট প্রশংসাও করেন তিনি। দু’জনেই ভক্তিভরে পুজো সারতে পেরেছেন আরাধ্য দেবতার।

Advertisement

সাংসদকে এ দিন নীল পাঞ্জাবিতে দেখা গিয়েছে। গলায় শিবের নাম এবং ত্রিশূল চিহ্ন আঁকা উত্তরীয়। কপালে তিলক। উত্তরীয় ছাড়াও রুদ্রাক্ষ এবং ধুতুরা ফুলের মালা ছিল অভিনেতার গলায়। দেবের পাশেই অভিজিৎ। তাঁর কপালেও তিলক। অবশ্য তাঁর গলায় উত্তরীয় ছিল না। সামনে দেবের এক মুঠো ছবি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-ইশা সাহা-দেব অভিনীত ‘কাছের মানুষ’-এর ট্রেলার মুক্তি পেতে চলেছে সম্ভবত ১৫ অগস্ট। পাশাপাশি, দেব অভিনয় করছেন ‘প্রজাপতি’ ছবিতে। সেই শ্যুট শেষ হলেই তিনি শুরু করবেন দেশাত্মবোধক ছবি ‘বাঘা যতীন’-এর কাজ। পরিচালক অরুণ রায়ের এই ছবিতে সাংসদ-তারকা মুখ্য ভূমিকায়। খবর, অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজকও নাকি দেব।

দেবের পাশাপাশি রবিবার টলিউডের আরও এক নায়িকাকেও মহাদেবের আরাধনা করতে দেখা যায়। তিনি অদ্রিজা রায়। এ দিন তাঁকে দেখা গিয়েছে শোভাবাজারের ভূতনাথ মন্দিরে। কিছু দিন আগেই আরব থেকে ফিরেছেন তিনি। সেখানে ধুমধাম করে জন্মদিনও পালন করেছেন। দেবতার মতো স্বামী পেতেই কি এ বার শ্রাবণ মাসে শিবের আরাধনা? আনন্দবাজার অনলাইন প্রশ্ন রেখেছিল নায়িকার কাছে। অদ্রিজার উত্তর, ‘‘এ রকম কিছুই নয়। ঈশ্বরের টানে পৌঁছে গেলাম। ভাল কাজের জন্য ঈশ্বরের আশীর্বাদ অবশ্যই প্রয়োজন।’’

আরও পড়ুন
Advertisement