Khadaan-Dev

‘খাদান’ ছবিতে বিদ্যুৎ জামওয়াল ছাড়াও বড় চমক এই পরিচালক-অভিনেতা! ছবিমুক্তি আগামী বছর?

দিন কয়েকের রেকি। সুজিত রিনো দত্ত তাঁর বহুচর্চিত ছবি ‘খাদান’-এর শুটিং শুরু করেছেন জোরকদমে। কলকাতার পরে শুটিং হবে আসানসোলে। এই বছরেই কি ছবিমুক্তি?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ২০:৩০
Image Of Vidyut Jammwal

(বাঁ দিকে) বিদ্যুৎ জামওয়াল। ‘খাদান’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

রেকি সেরেছেন সন্তর্পণে। কাকপক্ষী টের পায়নি, সুজিত রিনো দত্তের ‘খাদান’ ছবির শুটিং চলছে কলকাতা জুড়ে। এই প্রসঙ্গে পরিচালকের সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। শুরুতেই স্বীকারোক্তি, “কয়েকটা দিন দু’চোখের পাতা এক করতে পারিনি। শুটিংয়ের জায়গা খুঁজতে খুঁজতেই দিন শেষ! আজ বৃষ্টি পড়ছে। আজ ইন্ডোর শুটিং।” ইতিমধ্যেই দিন চারেকের শুটিং হয়ে গিয়েছে। নলবন সংলগ্ন গ্রাম্য পরিবেশে শুটিং করেছেন দেব, যিশু সেনগুপ্ত, জন ভট্টাচার্য, বরখা বিশ্ত।

Advertisement

আর কৌশিক গঙ্গোপাধ্যায়, বিদ্যুৎ জামওয়াল? না কি বিদ্যুতের পরিবর্তে সুনীল শেট্টি? প্রশ্ন শুনে থমকে গিয়েছেন রিনো। একটু থেমে জানিয়েছেন, এখনই কিছু বলতে নারাজ। প্রযোজনা সংস্থার কড়া নির্দেশ। কিন্তু টলিপাড়ায় খবর চাউর, ছবিতে জবরদস্ত খলনায়কের চরিত্রে নাকি দেখা যেতে পারে কৌশিক গঙ্গোপাধ্যায়কে। ছবিতে যদিও প্রায় প্রত্যেকটি চরিত্রই ধূসর। পাশাপাশি, অতিথি চরিত্রে বিদ্যুতের পাল্লা ভারী। ছবির অন্যতম প্রযোজক দেব। মুখ্য চরিত্রেও তিনিই। রুক্মিণী মৈত্রের ভাল বন্ধু এই বলি অভিনেতা। দেবের জন্য এটুকু ব্যবস্থা করে দেবেন না? বিশেষ করে কিছু দিন আগে তিনিও বিদ্যুতের একটি মিউজ়িক ভিডিয়োয় অতিথি অভিনেতা হিসেবে অংশ নিয়েছিলেন।

এখানেই শেষ নয়। কলকাতার পর ছবির শেষ পর্বের শুটিং হবে আসানসোলে। সম্ভবত সেখানেই যোগ দেবেন বলি অভিনেতা। ছবির আইটেম গানেও পরিচালক রেখেছেন বড় চমক। যদিও কী চমক, তা খোলসা করেননি পরিচালক। গোড়ার দিকে জানা গিয়েছিল, চলতি বছরেই মুক্তি পাবে ছবিটি। তবে ছবির শুটিং এখনও অনেকটাই বাকি। তাই ছবিটি এ বছর মুক্তি না-ও পেতে পারে। ছবি সম্পাদনার কাজ শেষ করতে প্রায় বছর শেষ। অন্য দিকে, পুজোয় মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায়-দেবের ‘টেক্কা’। শীতে মুক্তি পেতে পারে অভিজিৎ সেন পরিচালিত, দেব-অতনু রায়চৌধুরীর ছবি। থাকবে আরও দুটো বাংলা ছবি। এই ছবিগুলিও ‘খাদান’-এর মুক্তি পিছিয়ে যাওয়ার সম্ভাব্য কারণ।

Image Of Soojit Rino Dutta, Kaushik Ganguly

(বাঁ দিকে) সুজিত রিনো দত্ত। কৌশিক গঙ্গোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

এই বিষয়ে পরিচালককে প্রশ্ন করা হলে তাঁর জবাব, “এ বছরে ছবিমুক্তি সত্যিই অনিশ্চিত। সব কিছু ভাল ভাবে শেষ করতে সময় লাগবে। আমি তাই প্রযোজনা সংস্থাকে অনুরোধ জানিয়েছি, ছবির মান এবং বাণিজ্যের কথা ভেবে একটু বেশি সময় দেওয়া হলে আখেরে সকলের মঙ্গল।”

আরও পড়ুন
Advertisement