Debina-Gurmeet: বড় পর্দায় দেবিনা-গুরমিতের বঙ্গ-যোগ! বাঙালি বিয়ে সেই কারণেই?

জনপ্রিয় অভিনেতা দম্পতির দ্বিতীয় বার বিয়ের সঙ্গে পরিচালক রামকমল কি কোনও ভাবে যুক্ত?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ১৯:৪৬
দশমীতে ‘শুভ বিজয়া’ সারবেন গুরমিত-দেবিনা।

দশমীতে ‘শুভ বিজয়া’ সারবেন গুরমিত-দেবিনা।

চমকের পরে চমক। কলকাতায় এসে বাঙালি মতে বিয়ে সারা। সেই রেশ ভাল করে কাটেনি। তার আগেই ঘোষণা, এ বার বাঙালিদের মতো করেই দশমীতে অনুরাগীদের ‘শুভ বিজয়া’ বলবেন দেবিনা বন্দ্যোপাধ্যায়, গুরমিত চৌধুরী! সে কথা বুধবার ফেসবুকে ফলাও করে জানিয়েছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়। যিনি দেবিনা-গুরমিতের বাঙালি বিয়ের ছবি দেখে বিস্মিত হয়ে মন্তব্য করেছিলেন, ‘দ্বিতীয় বার বিয়ে কেন!’ সব দেখে স্বাভাবিক ভাবেই কৌতূহলী অনুরাগীরাও, জনপ্রিয় অভিনেতা দম্পতির দ্বিতীয় বার বিয়ের সঙ্গে পরিচালক কি কোনও ভাবে যুক্ত? জানতে গেলে পাঠকদের পিছিয়ে যেতে হবে তিন বছর।

বলিউড বলছে, ২০০৮-এর ধারাবাহিক ‘রামায়ণ’ রাতারাতি জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল ছোট পর্দার ‘রাম-সীতা’ গুরমিত-দেবিনাকে। কিন্তু ধারাবাহিক শেষ হওয়ার পরে এই জুটি আর এক সঙ্গে পর্দায় ফেরেননি। ‘রামায়ণ’-এর ঠিক ১১ বছর পরে তাঁদের ফিরিয়ে এনে সেই অসাধ্য সাধন করেছেন সাংবাদিক-লেখক-পরিচালক রামকমল। তিনি অনেক দিন ধরেই ভাবছিলেন, জুটিকে নিয়ে ছবি বানাবেন। কিন্তু হয়ে উঠছিল না। মনের ইচ্ছে জোরদার হতেই ‘কেকওয়াক’ ছবির প্রচারে লন্ডনে মুখোমুখি রামকমল-গুরমিত। অভিনেতা বিদেশ গিয়েছিলেন তাঁর ‘পল্টন’ ছবির প্রচারে। এক সঙ্গে কাজের আমন্ত্রণ জানাতেই লুফে নেন গুরমিত। স্বামী রাজি হতেই খুশি মনে ‘হ্যাঁ’ বলেন দেবিনাও। ফলাফল, ২০১৯-এ তৈরি পরিচালকের চতুর্থ হিন্দি ছবি ‘শুভ বিজয়া’য় আবার এক সঙ্গে ছোটপর্দার রাম-সীতা। শুধু তাইই নয়। অতিমারির কারণে এক বছর আটকে থাকার পরে কাকতালীয় ভাবে রামকমলের এই ছবি মুক্তি পাচ্ছে চলতি বছরের বিজয়া দশমীর দিন অর্থাৎ ১৫ অক্টোবর। ‘শুভ বিজয়া’ দেখা যাবে ‘বিগ ব্যাং’ ওটিটি প্ল্যাটফর্মে।

Advertisement

নিজের ছবি নিয়ে বলতে গিয়ে রামকমল আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, দেবিনা-গুরমিত ছাড়াও একাধিক কারণে দর্শকদের ভাল লাগবে ‘শুভ বিজয়া’। হিন্দিতে তৈরি হলেও এই প্রথম কোনও বাঙালি দম্পতির চরিত্রে দেখা যাবে অভিনেতা-অভিনেত্রীকে। দাবি, ছবির চিত্রনাট্য মেনেই তাই বাঙালি বিয়ে তাঁদের। যদিও এই বিয়েতে মহাখুশি দেবিনা। জানিয়েছেন, আচার-অনুষ্ঠান মেনে সাতপাক না ঘুরলে ঠিক বিয়ে হয়েছে বলে মনেই হয় না! দ্বিতীয় আকর্ষণ এই ছবির গল্প। ও হেনরির বিখ্যাত উপন্যাস ‘দ্য গিফট অফ মেজাই’ অবলম্বনে তৈরি ‘শুভ বিজয়া’র কেন্দ্রে এক যুগলের জীবন। ফ্যাশন ফটোগ্রাফার শুভ-র প্রচণ্ড নামডাক। জনপ্রিয়তা যখন তুঙ্গে তখনই ভাগ্যের মারে অন্ধ সে। শুভ-র সুপারমডেল স্ত্রী বিজয়া। সেও আক্রান্ত হয় ক্যানসারে। কী করে বাঁচবে তারা? আদৌ কি বাঁচবে? একে অন্যের অবলম্বন হয়ে উঠবে আস্তে আস্তে? এই প্রশ্নগুলোই ছবির পরতে পরতে ছড়ানো, জানালেন পরিচালক।

ছবিতে বাঙালি যোগ সম্বন্ধে গুরমীত জানিয়েছেন, তিনি রামকমলের ‘কেকওয়াক’ দেখেছেন। দেখেছেন, কী অনায়াসে সমস্ত অনুভূতি পর্দায় শিল্পীর মতো আঁকেন পরিচালক। তাই তিনি চরিত্র শুনেই রাজি। দেবিনার বক্তব্য, তাঁরা ঠিকই করেছিলেন মনের মতো গল্প না পেলে যুগলে কাজ করবেন না। রামকমল সেই দাবি মিটিয়েছেন। ফলে, তাঁরাও সানন্দে আবার এক পর্দায়। এবং ছবির প্রচারের কাজে কলকাতায়। প্রযোজনায় অরিত্র দাস, বিলকিস কাপাডিয়া, গৌরব ধাগা। ২০১৯-এর শীতে মুম্বইয়ে শুরু হয়েছিল শ্যুটিং। যেহেতু ভালবাসার গল্প। তাই ছবি মুক্তির কথা ছিল ২০২০-র ১৪ ফেব্রুয়ারি, প্রেম দিবসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement