Bollywood Gossip

প্রথম ঝলকেই যুযুধান দুই নায়িকা! রণবীরের প্রাক্তন না বর্তমান, লড়াইয়ে জিতলেন কে?

রণবীর কপূরের প্রেমজীবন নিয়ে বলিউডের অন্দরে রাখঢাক তেমন নেই। তাঁর প্রাক্তন প্রেমিকা ও বর্তমান স্ত্রীও একে অপরের ‘বন্ধু’ বলেই পরিচিত। তবে এ বার সম্মুখসমরে সেই দুই নায়িকা। লড়াইয়ে জিতলেন কে?

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৯:৩৩
Both Alia Bhatt and Deepika Padukone’s posters drop at the same time for Heart of Stone and Project K, which one is more impressive

(বাঁ দিক থেকে) আলিয়া ভট্ট, রণবীর কপূর, দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

এক জন রণবীর কপূরের প্রাক্তন প্রেমিকা। তাঁর সঙ্গে বছর দু’য়েক চুটিয়ে প্রেম করেছেন রণবীর। সেই সময় একসঙ্গে ছবিতে কাজ করেছেন। ছবির প্রচারেও চোখে পড়েছে তাঁদের রসায়ন। তিনি দীপিকা পাড়ুকোন। প্রেমে ইতি টানার পরেও রণবীরের সঙ্গে সম্পর্কে একেবারে ছেদ পড়েনি অভিনেত্রীর। বরং প্রেমে বিচ্ছেদের পরে বন্ধুত্ব আরও গাঢ় হয়েছে রণবীর ও দীপিকার। একসঙ্গে কাজ করেছেন ‘তামাশা’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-র মতো একাধিক জনপ্রিয় ছবিতে।

অন্য জন রণবীরের স্ত্রী আলিয়া ভট্ট। বছর পাঁচেক প্রেমের পরে গত বছর এপ্রিল মাসে গাঁটছড়া বাঁধেন আলিয়া ও রণবীর। এখন এক সন্তানের মা-বাবা তাঁরা। এখনও পর্যন্ত ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিব’ ছবিতে জুটি বেঁধে কাজ করেছেন যুগল। বড় পর্দায় তাঁদের ছবির সংখ্যা মাত্র একটি, তবে চিত্রগ্রাহীদের ক্যামেরায় বার বার ধরা পড়ে তাঁদের দাম্পত্য-রসায়ন।

Advertisement

চলতি বছরে হলিউডে পা রাখছেন আলিয়া। আগামী অগস্ট মাসে মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’। ছবির পোস্টারের পরে ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির প্রচার ঝলক। এ বার প্রকাশ্যে এল আলিয়ার নিজস্ব পোস্টার। নিজের প্রথম হলিউড ছবিতে খল চরিত্রে অভিনয় করছেন আলিয়া। চরিত্রের নাম, কেয়া ধওয়ান। প্রকাশ্যে এল সেই চরিত্রের পোস্টারই। ‘হার্ট অফ স্টোন’-এর পোস্টারে আলিয়ার ঠোঁটের কোণে স্মিত হাসি, তবে সেই হাসি যে নিখাদ আনন্দের নয়, তা বেশ স্পষ্ট। আলিয়ার সেই হালকা হাসির মধ্যে ধরা পড়েছে ক্রুরতা। অভিনেত্রীর পরনে লোমশ একটি জ্যাকেট। পোস্টারের দিকে এক ঝলক তাকালে, আলিয়ার সেই লুক দেখে আর এক বার তা দেখার উৎসাহ জাগে না। এক কথায়, তেমন ভাবে মনে দাগ কাটতে পারেনি ‘হার্ট অফ স্টোন’-এ কেয়া ধওয়ানের লুক।

অন্য দিকে ‘প্রজেক্ট কে’-র মতো প্যান ইন্ডিয়ান একটি ছবিতে দেখা যেতে চলেছে দীপিকাকে। ভারতীয় মহাকাব্য ‘মহাভারত’-এর গল্প ও কল্পবিজ্ঞানের মিশেলে তৈরি হচ্ছে এই ছবি। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির পোস্টার। তবে সদ্য প্রকাশ্যে এসেছে ছবিতে দীপিকার লুক। এলোমেলো চুল, চোখেমুখে কিঞ্চিৎ শঙ্কার ছায়া। পরনে কালচে ধূসর রঙা ঢোলা পোশাক। দীপিকার এই লুকের মধ্যে হলিউড ছবি ‘ডিউন’-এর ছাপ বেশ স্পষ্ট। অবশ্য ছবিতে ঠিক কেমন চরিত্রে অভিনয় করছেন দীপিকা, তা এখনও জানা যায়নি। তবে দীপিকার এই সদ্য প্রকাশিত লুক দেখেই অনুরাগীদের উৎসাহ বেড়ে গিয়েছে কয়েক গুণ।

আলিয়ার ‘হার্ট অফ স্টোন’ মুক্তি পেতে চলেছে আগামী অগস্ট মাসেই। অন্য দিকে দীপিকার ছবি ‘প্রজেক্ট কে’ মুক্তি পেতে পেতে আগামী বছর। ছবির নিরিখে একে অপরকে টেক্কা দেওয়ার জায়গায় নেই দুই নায়িকা, অন্তত এই মুহূর্তে তো নয়ই। তবে পোস্টারের লড়াইয়ে যে আলিয়াকে গোল দিয়ে এগিয়ে গিয়েছেন দীপিকা, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement