Ranbir Kapoor

বিমানবন্দরে তাঁর দেখা মেলে অহরহ! ক্যামেরায় ধরা পড়ার জন্য কী কৌশল ফেঁদেছেন রণবীর কপূর?

বলিউডের অন্যতম সেরা অভিনেতা তিনি। সাফল্য-ব্যর্থতার রেষারেষি পেরিয়ে তাঁর অভিনয়ের ভক্ত সব বয়সের দর্শক। স্বভাবে একটু মুখচোরা হলেও সম্প্রতি ছবির পর্দা ছাড়াও মায়ানগরীতে মাঝেমধ্যেই দেখা মেলে রণবীর কপূরের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৩:০০
Image of Ranbir Kapoor.

বলিউড অভিনেতা রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম সেরা অভিনেতা তিনি। বাণিজ্যিক দিক দিয়ে তাঁর সাফল্য নিয়ে অবশ্য মতান্তর আছে। তবে অভিনেতা হিসাবে যে সমকালীন সহকর্মীদের টেক্কা দেওয়ার ক্ষমতা রাখেন রণবীর কপূর, তা নিজের একাধিক ছবির মাধ্যমে বার বার প্রমাণ করেছেন ঋষি-পুত্র। বক্স অফিসের সাফল্য-ব্যর্থতার রেষারেষি পেরিয়ে অনুরাগীদের কাছে জনপ্রিয়ও হয়ে উঠেছেন রণবীর। তবে পেশায় অভিনেতা হলেও, স্বভাবের দিক থেকে বেশ মুখচোরা তিনি। কয়েক বছর আগেও ছবি ছাড়া অন্য কোনও কারণে ক্যামেরার সামনে খুব একটা বেশি দেখা যেত না তাঁকে। এখন সেই পরিস্থিতি বদলেছে। এখন প্রায় নিয়মিত ক্যামেরার সামনে ধরা দেন রণবীর। তবে কি গত কয়েক বছরে নিজেকে প্রচারের আলোয় রাখার জন্য নতুন কোনও কৌশল অবলম্বন করেছেন বলিউড অভিনেতা?

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় এই প্রশ্নের উত্তর দেন জনপ্রিয় এক আলোকচিত্রী। রণবীরের অনুরাগীরা তাঁর জনসংযোগের কৌশল নিয়ে প্রশ্ন করলে ওই আলোকচিত্রী জানান, অভিনেতার নাকি সত্যিই কোনও ‘পিআর’ টিম নেই। অন্য তারকাদের জনসংযোগকারী সংস্থার তরফে নাকি আলোকচিত্রীদের আগে থেকে জানিয়ে দেওয়া হয় কোন সময়ে বিমানবন্দরে উপস্থিত থাকবেন তাঁরা। রণবীরের ক্ষেত্রে নাকি তেমন কোনও তথ্য পান না তাঁরা। বিমানবন্দরে রণবীরের গাড়ি দেখেই নাকি তাঁকে চিনতে পারেন তাঁরা, জানান ওই আলোকচিত্রী। শুধুমাত্র রণবীরের কোনও ছবির প্রচারের সময়েই নাকি সেই ছবির প্রচারের দায়িত্বে থাকা টিমের সঙ্গে যোগাযোগ করতে হয় তাঁকে।

Advertisement

তবে আলোকচিত্রীর এই দাবি মানতে নারাজ নেটাগরিকদের একাংশ। তাঁদের অনুমান, রণবীরের পিআর টিমের সদস্যেরা নাকি এতটাই চালাক যে, তাঁরা তারকাকে এমন ভাবেই সবার সামনে তুলে ধরেন, যাতে মনে হয় কোনও জনসংযোগ সংস্থার সঙ্গে তাঁর কোনও যোগসাজশ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement