Javed Akhtar

নিরীহ পোস্ট নিয়ে বিপাকে জাভেদ আখতার, অলিম্পিক ও ভারতীয় দল নিয়ে লিখল ‘হ্যাকার’

রবিবার রাতে জাভেদ নিজেই জানান, তাঁর এক্স হ্যান্ডল ‘হ্যাক’করা হয়েছে। সেখানে অলিম্পিক সংক্রান্ত একটি পোস্টের কথা উল্লেখ করে তিনি জানান, পোস্টটি তাঁর করা নয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৮:১৫
Image of Javed Akhtar

জাভেদ আখতার। ছবি: সংগৃহীত।

সোজাসাপটা কথা বলার জন্যই পরিচিত প্রবীণ গীতিকার জাভেদ আখতার। বিভিন্ন বিষয়ে তাঁর চোখা মন্তব্য থেকে তৈরি হয় বিতর্ক। কিন্তু এ বার একটি অতি সাধারণ ‘এক্স’ (সাবেক ট্যুইটার) পোস্টের জন্য শিরোনামে তিনি। রবিবার রাতে শিল্পী নিজেই জানালেন, তাঁর এক্স হ্যান্ডল ‘হ্যাক’করা হয়েছে। সেখানে অলিম্পিক সংক্রান্ত একটি পোস্টের কথা উল্লেখ করে তিনি জানান, পোস্টটি তাঁর করা নয়।

Advertisement

৭৯ বছরের গীতিকার এই মাইক্রোব্লগিং সাইটে যথেষ্ট সক্রিয় থাকেন। রাজনীতি থেকে বলিউডের ছবি, প্রায় সমস্ত সাম্প্রতিক বিষয় নিয়েই নিজের মতামত জানান জাভেদ আখতার। রবিবার রাতে তিনি সেখানে একটি পোস্ট করেন। লেখেন, “আমার ‘এক্স’ আইডি হ্যাক করা হয়েছে। সেখানে অলিম্পিকে ভারতীয় দল সম্পর্কিত একটি পোস্ট দেখা যাচ্ছে। মনে হতে পারে পোস্টটি আমি করেছি, তবে তা আমি করিনি। যদিও ওই পোস্টটি ক্ষতিকারক নয়।”

‘এক্স’-এর ভেরিফায়েড অ্যাকাউন্ট ব্যবহার করেন জাভেদ আখতার। ঠিক কবে তিনি আবিষ্কার করলেন তাঁর অ্যাকাউন্ট হ্যাক হয়েছে, তা অবশ্য জানাননি তিনি। তবে কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন। ‘এক্স’-এ জাভেদ আখতারের অনুসরণকারীদের সংখ্যা প্রায় ৪৬ লক্ষ।

আরও পড়ুন
Advertisement