Vivek Agnihotri

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পর কী নিয়ে ছবি করছেন বিবেক অগ্নিহোত্রী? প্রকাশ্যে এল নাম

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পর নতুন ছবির শুটিং শুরু করতে চলেছেন বিবেক অগ্নিহোত্রী। প্রেক্ষাপট কী?

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:২৭
বিবেক অগ্নিহোত্রীর নতুন ছবি নিয়ে নেটদুনিয়ায় কৌতূহল চোখে পড়েছে।

বিবেক অগ্নিহোত্রীর নতুন ছবি নিয়ে নেটদুনিয়ায় কৌতূহল চোখে পড়েছে। ফাইল চিত্র।

কয়েক দিন আগে তিনি টুইট করেছিলেন, ‘‘আপনারা কি আমার নতুন ছবির নাম অনুমান করতে পারবেন?’’ তার পর থেকেই বিবেক অগ্নিহোত্রীর নতুন ছবি নিয়ে নেটদুনিয়ায় কৌতূহল চোখে পড়েছে। বৃহস্পতিবার সেই ছবির নাম প্রকাশ করলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ খ্যাত পরিচালক। নতুন এই ছবির নাম ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। সেই সঙ্গে ছবির একটি পোস্টারও প্রকাশ করেছেন তিনি। সেই পোস্টারে দেখা যাচ্ছে একটি ভ্যাকসিনের শিশিকে। বিবেক লিখেছেন, ‘‘এমন একটা যুদ্ধের গল্প আপনাদের সামনে নিয়ে আসছি যে যুদ্ধটা আপনাদের অজান্তে ভারত লড়েছে। আর বিজ্ঞান, সাহস এবং আদর্শে ভর করে সেই যুদ্ধটা জিতেওছে।’’ বিবেক জানিয়েছেন, ছবিটি বাস্তব ঘটনার উপর নির্ভর করেই তৈরি করা হয়েছে। পাশাপাশি ছবিটি মোট ১১টি আঞ্চলিক ভাষায় মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা। সূত্রের খবর, অতিমারি পরিস্থিতিতে করোনা ভ্যাকসিন তৈরির পিছনে দেশের অজানা গল্পকেই এই ছবিতে তুলে ধরা হবে। পরিচালক ছবির শুটিং সারবেন লখনউতে।

Advertisement
বিবেকের নতুন  ছবির নাম ‘দ্য ভ্যাকসিন ওয়ার’।

বিবেকের নতুন ছবির নাম ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। ছবি: সংগৃহীত।

ছবিটি আগামী বছর স্বাধীনতা দিবসে মুক্তি পাবে। উল্লেখ্য, আগামী বছর ওই একই দিনে মুক্তি পাওয়ার কথা আরও একটি ‘বড়’ ছবির। রণবীর কপূর অভিনীত ‘অ্যানিমাল’।

প্রসঙ্গত, এর আগে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পর এই ট্রিলজির শেষ ছবি ‘দ্য দিল্লি ফাইলস’-এর ঘোষণা করেছিলেন বিবেক। ১৯৮৪ সালের শিখ দাঙ্গা এই ছবির প্রেক্ষাপট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement