Rakul Preet Singh

‘ছেলে সমকামী হলে চড় কষাতাম!’ রকুলপ্রীতের কথা শুনে চক্ষু চড়কগাছ ভক্তদের

অভিনেত্রী রকুলপ্রীতকে নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। তবে কারণটি বেশ পুরনো। তখনও তিনি অভিনয় শুরু করেননি। তবে মডেল হিসাবে নাম করেছেন। অংশ নিয়েছেন মিস ইন্ডিয়া প্রতিযোগিতায়।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১২:২৭
বিতর্কের আর এক নাম রকুল!

বিতর্কের আর এক নাম রকুল! ফাইল চিত্র।

অভিনয়ের পাশাপাশি নিত্যনতুন বিতর্কে জড়িয়েও নাম করেছেন অভিনেত্রী রকুলপ্রীত। তাঁকে নিয়ে আবার নতুন বিতর্ক শুরু হল। সমকামী সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে অভিনেত্রীর প্রতিক্রিয়া শুনে চমকে গিয়েছেন তাঁর ভক্তরাও। তাঁদের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে, সমকামীদের কি নিচু নজরে দেখেন অভিনেত্রী রকুলপ্রীত? বা তাঁদের কি দু’চক্ষে দেখতেই পারেন না তিনি!

বিতর্কের কারণ একটি ভিডিয়ো। তবে ভিডিয়োটি বেশ পুরনো। পঞ্জাবি থেকে বলিউড হয়ে দক্ষিণী ছবির অভিনেত্রী রকুল তখনও অভিনয় জীবন শুরু করেননি। তবে মডেলিং করছেন। অংশ নিয়েছেন মিস ইন্ডিয়া প্রতিযোগিতাতেও। সেই প্রতিযোগিতার প্রশ্নোত্তর পর্বে রকুলের কাছে জানতে চাওয়া হয়, আপনি যদি হঠাৎ আবিষ্কার করেন আপনার ছেলে একজন সমকামী, তা হলে কী করবেন?’’ জবাব রকুলের সপাট উত্তর ছিল, ‘‘সজোরে থাপ্পড় মারব।’’ রকুলের এই জবাব শুনে তাঁর ভক্তরা তো বটেই, ফিল্ম জগতে তাঁর বহু সহকর্মীও অবাক হয়ে গিয়েছেন।

Advertisement

সিনেমার সৃষ্টিশীল জগতে সব ধরনের মানুষই কাজ করেন। তাঁদের মধ্যে যেমন রূপান্তরকামীরা রয়েছেন, আছেন সমকামীও। রকুলের মন্তব্যে তাঁদের অনেকেই প্রশ্ন তুলেছেন, অভিনেত্রীর মানসিকতা, এমনকি, তাঁর আধুনিক শিক্ষাদীক্ষা নিয়েও।

সৌন্দর্য প্রতিযোগিতার ভিডিয়োয় অবশ্য রকুল ওই জবাব দিয়ে থেমে থাকেননি। তিনি কারণও ব্যাখ্যা করেছেন। বিচারকদের রকুল বলেছেন, ‘‘পরে হয়তো আমি মেনেও নেব। কারণ আমি মনে করি যৌনসঙ্গী বেছে নেওয়ার সিদ্ধান্ত ব্যক্তিগতই হওয়া উচিত। তবে আমাকে যদি জিজ্ঞাসা করা হয়, তবে আমি বিপরীত লিঙ্গের মানুষকেই সঙ্গী হিসাবে বেছে নেওয়ার পক্ষপাতী।’’

রকুলের এই পরের ব্যাখ্যা আগুনে ঘি ঢেলেছে। যাঁরা ভিডিয়োটি দেখেছেন, তাঁরা ইন্টারনেটের বিভিন্ন সামাজিক মাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন। কেউ লিখেছেন, ‘‘ও কি নিজেকে সুস্থ বলে মনে করে?’’ কেউ আবার জানতে চেয়েছেন, ‘‘এই মানসিকতা নিয়ে এঁরা এত দূর এগোলেন কী করে!’’ আবার কেউ লিখেছেন, দেখে বরাবরই মনে হত, ‘‘অশিক্ষার ছাপ রয়েছে। সেটাই প্রমাণিত হল।’’ আবার কেউ রকুলের ব্যাখ্যা প্রসঙ্গে বলেছেন, ‘‘বিপরীত লিঙ্গকে বেছে নেওয়ার পক্ষপাতী বলতে ও কী বোঝাতে চাইছে? বলতে বাধ্য হচ্ছি অত্যন্ত সঙ্কীর্ণ মনের মানুষ রকুল।’’

সব কিছু দেখে অবশ্য রকুল-ঘনিষ্ঠরা বলছেন, এত পুরনো ভিডিয়ো নতুন করে প্রকাশ্যে এসে বিপদেই ফেলেছে রকুলকে। এই নতুন বিতর্ক কোথায় গিয়ে থামে, বা আদৌ থামে কি না তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন অনেকে।

আরও পড়ুন
Advertisement