Kangana Ranaut

‘পৃথিবীকে মানুষের করাল গ্রাস থেকে বাঁচান’! হঠাৎ এমন আর্জি কেন করে বসলেন কঙ্গনা?

বরাবরের ঠোঁটকাটা তিনি। বিনোদন থেকে রাজনীতি, সব বিষয়েই স্পষ্টবক্তা। একাধিক বার বিতর্কের সম্মুখীনও হয়েও প্রায় নাছোড়বান্দা কঙ্গনা রানাউত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ২০:৪৫
Kangana Ranaut

মানুষের হাত থেকে এই পৃথিবীকে বাঁচানোর অনুরোধ জানালেন বলিউড অভিনেত্রী। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী তিনি। নিজের পেশার জন্য যত না চর্চায় থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত, তার থেকে বেশি থাকেন বিতর্কের কারণে। যে কোনও বিষয়েই নিজের মতামত দিতে পছন্দ করেন কঙ্গনা। রাজনীতি হোক বা সামাজিক বিষয়— তাঁর বিচারবুদ্ধির আওতার বাইরে নেই কোনও কিছুই। এই বারও তার ব্যতিক্রম হল না। এ বার অবশ্য কঙ্গনার দাবি বেশ আলাদা। মানুষের হাত থেকেই এই পৃথিবীকে বাঁচানোর অনুরোধ রাখলেন বলিউড অভিনেত্রী।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি ভিডিয়ো শেয়ার করেন কঙ্গনা। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাউন্ট এভারেস্ট বেস ক্যাম্পে তাঁবুর বাইরে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে জঞ্জাল। পলিথিন ব্যাগ থেকে শুরু করে প্লাস্টিকের বোতল, কী নেই সেই জঞ্জালের স্তূপে! পাহাড়ের পাথুরে জমির দেখা নেই, সেখানে শুধুই জঞ্জাল। ভিডিয়োর বিবরণীতে লেখা, ‘‘এভারেস্ট বন্ধ করে আগে এ দিকে নজর দেওয়া হোক।’’ সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় এই ভিডিয়ো শেয়ার করেন কঙ্গনা। টুইটে কঙ্গনা লেখেন, ‘‘যাঁরা মনে করেন মানুষ ঈশ্বরের সব থেকে প্রিয়, তাঁদের এই ভিডিয়োটা দেখা উচিত। এটা দেখেই বোঝা যায়, মানুষ আসলে ঈশ্বরের সব থেকে অপছন্দের জীব। যেখানে মানুষ যায়, নিজেদের নোংরা সেখানে ফেলে দিয়ে আসে। এই পৃথিবীকে এখন মানুষের হাত থেকে রক্ষা করার জন্য পদক্ষেপ করা উচিত।’’ প্রকৃতির কোলে এমন নোংরা পড়ে থাকতে দেখে যে ভীষণই ক্ষুব্ধ কঙ্গনা, তা স্পষ্ট তাঁর লেখার ছত্রে ছত্রে।

সাধারণত নিজের মন্তব্যের জন্য বিতর্কে মুখেই পড়তে হয় বলিউড অভিনেত্রীকে। তবে এ বার কঙ্গনার এই টুইটের সঙ্গে সহমত পোষণ করেছেন নেটাগরিকদের একটা বড় অংশ। তাঁদের সবারই দাবি, ‘‘মানুষের মতো স্বার্থপর জীবের প্রকৃতির অমলিন সৌন্দর্য উপভোগ করার যোগ্যতাই নেই।’’ হিমাচল প্রদেশের মেয়ে তিনি। এর আগেও একাধিক বার প্রকৃতি নিয়ে মুখ খুলেছেন কঙ্গনা রানাউত। তবে এ বার আরও রূঢ় শব্দে নিজের দাবি জানালেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement