Deepika Padukone

‘কেমন দেখতে লাগছে সেটা বড় কথা নয়’, দীপিকার গর্ভাবস্থা নিয়ে মুখ খুললেন যোগ প্রশিক্ষক

শুধু স্ফীতোদর নয়, তাঁর চেহারায় নাকি নতুন মাতৃত্বের কোনও চিহ্নই দেখা যাচ্ছে না! সমাজমাধ্যমে কটাক্ষের মুখোমুখি হয়েছেন দীপিকা। ঘটনা নিয়ে এ বার মুখ খুললেন অভিনেত্রীর যোগ প্রশিক্ষক অনুষ্কা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৬:১১
Image of Deepika Padukone

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

বাইরে থেকে কেমন দেখতে লাগছে, সেটা বড় কথা নয়। নতুন সন্তানকে স্বাগত জানাতে ভিতরে থেকে তৈরি দীপিকা। শারীরিক ভাবে একেবারে সুস্থ রয়েছেন অভিনেত্রী। নবাগত সন্তান ও মায়ের সুস্থতার কথা ভেবে অভিনেত্রীর শরীরচর্চার বিশেষ দিনলিপি চলছে, সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানালেন দীপিকা পাড়ুকোনের যোগ প্রশিক্ষক অনুষ্কা পারওয়ানি।

Advertisement

আগামী সেপ্টেম্বর মাসে রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোনের প্রথম সন্তান ভূমিষ্ঠ হতে চলেছে। সমাজমাধ্যমে গত মার্চ মাসেই এ কথা ঘোষণা করেছেন রণবীর। কিন্তু তার পর থেকেই দীপিকার গর্ভাবস্থা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। প্রথম দিকে ঘেরওয়ালা পোশাকে দেখা যাচ্ছিল অভিনেত্রীকে। দীপিকা কি আদৌ অন্তঃসত্ত্বা? সমাজমাধ্যমে এমন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে অভিনেত্রীকে। শুধু স্ফীতোদর নয়, তাঁর চেহারায় নাকি নতুন মাতৃত্বের কোনও চিহ্নই দেখা যাচ্ছে না!

Image of Deepika Padukone

আগে এ ভাবেই যোগাভ্যাস করতেন দীপিকা। ছবি: সংগৃহীত

তার পর সম্প্রতি ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির একটি প্রচার অনুষ্ঠানে দীপিকার দেখা মেলে। সেখানে কালো আঁটসাট ‘বডিকন’ পোশাক পরে আসেন নায়িকা। স্পষ্ট হয়ে ওঠে তাঁর স্ফীতোদর। কিন্তু এখানেও পিছু ছাড়েনি বিতর্ক। নেটাগরিকদের একাংশ দীপিকার জুতো নিয়ে প্রশ্ন ছুড়ে দেন। তাঁদের দাবি, গর্ভাবস্থায় এমন জুতো পরা মোটেও উচিত নয়। কী ভাবে এমন হিল জুতো পরলেন, গাফিলতির ইঙ্গিত ছুড়ে দেন অভিনেত্রীর দিকে।

Image of Deepika Padukone

অন্তঃসত্ত্বা দীপিকা। ছবি: সংগৃহীত

দীপিকার সন্তানধারণ এবং নিজের ও সন্তানের যত্ন নেওয়ার প্রসঙ্গে এ বার তাই মুখ খুলেছেন তাঁর যোগ প্রশিক্ষক। এমনিতেই নিয়মিত যোগাভ্যাস করেন দীপিকা। তাঁর সুগঠিত চেহারার আসল রহস্য জানেন প্রায় সকলেই। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অনুষ্কা বলেছেন, “এই মুহূর্তে, আমরা সামগ্রিক ভাবে দীপিকার গর্ভাবস্থার উপর জোর দিচ্ছি। দীপিকা অন্তঃসত্ত্বা, তাই খুব সতর্ক থাকতে হচ্ছে। প্রসব-পূর্ব যে দিনলিপি তা বদলে যাচ্ছে প্রতি ত্রৈমাসিকে। একটি সুস্থ শিশুর জন্ম হবে, তার জন্য সমস্ত প্রস্তুতি চলছে। গর্ভে ভ্রূণ সেরা অবস্থায় রয়েছে।”

কেমন আছেন দীপিকা? এই প্রসঙ্গে অনুষ্কা বললেন, “শুধু বাইরে থেকে কেমন দেখাচ্ছে সেটা বড় বিষয় নয়, ভিতর থেকে দারুন সবল রয়েছেন দীপকা এবং জীবনের এই পর্যায়টি চুটিয়ে উপভোগ করছেন।” অভিনেত্রী খুবই সক্রিয় এবং সচেতন বলে জানালেন অনুষ্কা। যদিও দীপিকা নিয়মিত আরও যে সমস্ত আসন করতেন, তা অনেকখানি বদলে গিয়েছে মা ও সন্তানের নিরাপত্তার স্বার্থে, জানালেন অনুষ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement