Bhumi Pednekar

Bhumi Pednekar: বলিউডের বেতনবৈষম্য নিয়ে গর্জে উঠলেন ভূমি পেডনেকর, কী বললেন অভিনেত্রী?

বলিউডে অভিনয়ের জন্য পুরুষ এবং মহিলাদের মধ্যে বেতনের পার্থক্য রয়েছে। করোনার জন্য লিঙ্গের ভিত্তিতে বেতনে যে অসমতা তৈরি হয়েছে, সেই নিয়েই অভিযোগ করেন ভূমি। এক সংবাদমাধ্যমে ‘বধাই দো’-র নায়িকা জানান, করোনা অতিমারির জন্য শুধু অভিনেত্রীদেরই বেতন কমানো হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২০:১০
ভূমি পেডনেকর

ভূমি পেডনেকর

সমাজের বিভিন্ন বিষয় নিয়ে অকপট মতামত দিয়ে প্রায়ই চর্চায় থাকেন ভূমি পেডনেকর। এ বার বলিউডের বেতন বেতনবৈষম্য গর্জে উঠলেন তিনি।

বলিউডে অভিনয়ের জন্য পুরুষ এবং মহিলাদের মধ্যে বেতনের পার্থক্য রয়েছে। তা নিয়ে বিভিন্ন সময়ে মুখ খুলেছেন অভিনেতা-অভিনেত্রীরা। পুরুষ এবং মহিলাদের ক্ষেত্রে করোনার জন্য বেতনে যে অসমতা তৈরি হয়েছে, সেই নিয়েই অভিযোগ করেন ভূমি। এক সংবাদমাধ্যমে তিনি জানান, করোনা অতিমারির জন্য শুধু অভিনেত্রীদেরই বেতন কমানো হয়েছে। কিন্তু তাঁর সহ-অভিনেতাদের কাছে প্রযোজকের তরফে এমন কোনও অনুরোধ করা হয়নি। কেন করোনার জন্য শুধু অভিনেত্রীদেরই ক্ষতিপূরণের দায়িত্ব নিতে হবে, প্রশ্ন ভূমির।

Advertisement

বলিউডে বেতনবৈষম্য নিয়ে অভিযোগ নতুন নয়। এই বেতনের অসমতা যে তাঁর কাছে কতটা সমস্যার তাঁর ব্যাখ্যাও দেন ভূমি। গত সপ্তাহেই মুক্তি পেয়েছে ভূমি অভিনীত ‘বধাই দো’ ছবিটি। গল্পে এক সমকামী মহিলার চরিত্রে অভিনয় করেছেন নায়িকা। মুক্তির আগে ‘বধাই দো’ নিয়ে অনেক প্রশ্ন উঠলেও এখনও পর্যন্ত বক্স অফিসে বেশ সফল। তাঁর সঙ্গে জুটি বেঁধেছিলেন রাজকুমার রাও। তিনিও সমকামী পুরুষের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement