New Bengali Web Series

খুনের তদন্তে দুই পুলিশ অনির্বাণ ও বিশ্বনাথ, নতুন ওয়েব সিরিজ়ে আর কে কে থাকছেন?

জয়দীপ মুখোপাধ্যায়ের পরবর্তী ওয়েব সিরিজ়ে পুলিশের চরিত্রে অনির্বাণ চক্রবর্তী ও বিশ্বনাথ বসু। চলতি মাসেই শুরু হবে শুটিং।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৭:৫৯
Bengali director Joydeep Mukherjee’s upcoming web series include Anirban Chakrabarti Biswanath Basu and others

(বাঁ দিকে) অনির্বাণ চক্রবর্তী। বিশ্বনাথ বসু (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তাঁর পরিচালিত সাম্প্রতিক ওয়েব সিরিজ় ‘অ্যাডভোকেট অচিন্ত্য আইচ’ দর্শক মহলে নজর কেড়েছে। এর মধ্যেই নতুন ওয়েব সিরিজ়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। সিরিজ় নিয়ে তাঁর ভাবনার কথা জানালেন পরিচালক।

Advertisement

‘কোর্টরুম ড্রামা’র পর এ বার জয়দীপের পাখির চোখ মফস্‌সলের পুলিশের কর্মপদ্ধতি। পরিচালক বললেন, ‘‘পুলিশের ক্ষেত্রে আমরা সাধারণত শহর বা গ্রামের প্রেক্ষাপটে গল্প বলি। কিন্তু মফস্‌সলের প্রেক্ষাপটে পুলিশের গল্প খুব একটা দেখা যায় না। তাই কনসেপ্টটা আমার পছন্দ হয়েছিল।’’ সিরিজ়ের প্রেক্ষাপট বারাসত ও দত্তপুকুর অঞ্চল। সিরিজ়ের নাম ‘মিসিং লিঙ্ক’।

Bengali director Joydeep Mukherjee’s upcoming web series include Anirban Chakrabarti Biswanath Basu and others

(বাঁ দিকে) লোকনাথ দে। সত্যম ভট্টাচার্য (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

গল্পে সাব ডিভিশনাল পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী। উল্লেখ্য, অনির্বাণ-জয়দীপ জুটি আগে দর্শককে একাধিক একেনবাবু ছবি ও সিরিজ় উপহার দিয়েছে। এই সিরিজ়কে পর পর কয়েকটি সিজ়ন হিসাবে ভাবা হয়েছে। পরিচালক বললেন, ‘‘অনির্বাণের নেতৃত্বে অন্যান্য থানার অফিসারেরা কী ভাবে একের পর এক কেসের মীমাংসা করে, তা নিয়েই এক একটা সিজ়ন।’’ গল্প প্রসঙ্গে পরিচালক জানালেন, এক জন রাজনৈতিক নেতার খুনকে কেন্দ্র করেই গল্প এগোবে। নেতা মনোরঞ্জন ও তাঁর বন্ধু শিবতোষ কাহিনির কেন্দ্রে। দু’জনের সম্পর্ক ভাল নয়। এক দিন এই মনোরঞ্জন খুন হলে সন্দেহভাজন হিসাবে উঠে আসে শিবতোষের নাম। মনোরঞ্জন ও শিবতোষের চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে অতনু বর্মন ও লোকনাথ দে। গল্পে সাব ইন্সপেক্টরের চরিত্রে রয়েছেন বিশ্বনাথ বসু। এ ছাড়াও রয়েছেন সত্যম ভট্টাচার্য।

এই সিরিজ়ের কাহিনি সমীর সেনগুপ্তের। জয়দীপ বললেন, ‘‘দীর্ঘ গবেষণার পর মফস্‌সল শহরের সত্য ঘটনা অবলম্বনেই গল্পগুলি লেখা হয়েছে। আশা করছি, দর্শকের পছন্দ হবে।’’ কলকাতা ছাড়াও বোলপুর ও পাঁচলায় সিরিজ়ের শুটিং হবে। আগামী ২৪ মে থেকে ক্যামেলিয়া প্রযোজিত সিরিজ়টির শুটিং শুরু হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement