Shah Rukh Khan Tirupati Visit

বৈষ্ণোদেবীর পর তিরুপতি দর্শনে শাহরুখ, অভিনেতার মন্দির দর্শন নিয়ে উঠছে নানা প্রশ্ন

‘জওয়ান’ মুক্তির আগে বিভিন্ন মন্দিরে ঘুরছেন শাহরুখ খান। বৈষ্ণোদেবীর পর এ বার তিরুপতি মন্দিরে অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১০:৫৮
(বাঁ দিকে) সুহানা খান এবং (ডান দিকে) শাহরুখ খান।

(বাঁ দিকে) সুহানা খান এবং (ডান দিকে) শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

‘জওয়ান’ মুক্তির বাকি মাত্র ১ দিন। অগ্রিম বুকিংয়ের দিকে ঝড় তুলেছে এই ছবি। ‘পাঠান’ মুক্তির ৯ মাসের মাথায় ফের বড় পর্দায় বাদশা। তার আগে বিভিন্ন মন্দিরে ছুটছেন তিনি। দিন কয়েক আগেই জম্মু উড়ে গিয়েছিলেন তিনি। পুজো দেন বৈষ্ণোদেবীর মন্দিরে। এ বার তিরুপতির মন্দিরে দেখা গেল অভিনেতাকে। সঙ্গে ছিলেন কন্যা সুহানা খান। ‘জওয়ান’ মুক্তির আগে শাহরুখের মন্দির দর্শন প্রসঙ্গে প্রশ্ন তুললেছে নেটপাড়ার একাংশ।

Advertisement

মঙ্গলবার একেবারে কাকভোরে মেয়ে সুহানা খানকে নিয়ে তিরুপতি মন্দিরে পৌঁছান অভিনেতা। দক্ষিণ ভারতীয়দের কায়দায় ধুতি ও মুণ্ড পরে পুজো দিলেন অভিনেতা। সঙ্গে দক্ষিণী কুর্তা ও উত্তরীয়। মেয়ে সুহানার পরনে সাদা সালোয়ার। সোমবার রাতে যখন বৈষ্ণোদেবীর মন্দিরে যান সেই সময় মুখ ঢাকা ছিল শাহরুখের। অন্য দিকে, মঙ্গলবার অবশ্য একেবারে অন্য অবতারে বাদশা। মন্দিরের বাইরে ভক্তদের উদ্দেশে ছুড়ে দিলেন চুমু, জোড় হাতে জানালেন কৃতজ্ঞতা। প্রায় ৪০ মিনিট কাটালেন মন্দিরের ভিতরে। অভিনেতার এই ঘন ঘন মন্দির দর্শন অনেকে অবশ্য ছবির প্রচারের অঙ্গ হিসাবেই দেখছেন। তবে দর্শকের একাংশের প্রশ্ন অ-হিন্দু হয়ে তিরুপতি দর্শন করলেন কী ভাবে?

নেটপাড়া শাহরুখের তিরুপতি দর্শন নিয়ে দ্বিধাভক্ত। কেউ লিখেছেন, ‘‘অহিন্দুদের প্রবেশের অধিকার আছে এই মন্দিরে?’’ কারও মতে, ‘‘কোনও বিদ্বেষমূলক মন্তব্য নয়, জানতে চাইছি মুসলিম হয়ে কি এই মন্দিরে পুজো দেওয়া যায়?’’ এক সময় ভারতের তৎকালীন প্রধানমন্ত্রীকে ঢুকতে দেওয়া হয়নি। অন্য এক জন মন্তব্য করেন, ‘‘শাহরুখ খুব বুদ্ধিমান। সনাতন ধর্মের সম্মান করতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement