Anurag Kashyap

জঙ্গলে শুটিং হলেও বিলাসিতা দাবি করেন অভিনেতারা: অনুরাগ কাশ্যপ

মুম্বইয়ের বেশ কিছু অভিনেতা নিজেদের অভিনয় দক্ষতা বৃদ্ধি করতে চান না। পরিবর্তে, বহিরঙ্গের দিকে তাঁদের নজর বেশি, হতাশার সুর অনুরাগের কণ্ঠে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৯:০২
Image of Anurag Kashyap

অভিনেতাদের নিয়ে কেন হতাশ অনুরাগ? নিজস্ব চিত্র।

অভিনয়ে মনোযোগ না দিয়ে শরীরচর্চায় মেতে থাকেন অধিকাংশ অভিনেতা। শুটিংয়ের সময় ছবি সংক্রান্ত বিষয়ে যা খরচ হয়, তার অনেক বেশি বেরিয়ে যায় কিছু অভিনেতার বিলাসিতার দাবি মেটাতে।

Advertisement

অভিনেতাদের বিভিন্ন বায়না থাকে শুটিং ফ্লোরে। সম্প্রতি বলিউডের অন্দরের এমনই নানা তথ্য প্রকাশ্যে আনলেন পরিচালক-অভিনেতা অনুরাগ কাশ্যপ। ছবির শুটিং শুরু হওয়ার আগে অভিনয়ের কর্মশালা ও থিয়েটারে যোগ না দিয়ে অন্য আনুষঙ্গিক বিষয়ে আগ্রহী তাঁরা, হতাশার সুর অনুরাগের কণ্ঠে।

এই প্রসঙ্গে তিনি বললেন, “যদি জঙ্গলে কোনও ছবির শুটিং হয়, সেখানেও বিলাসবহুল হোটেলের মতো পরিষেবা চান তাঁরা। দূরের শহর থেকে নামী রেস্তরাঁর বার্গার আনাতে হয় তাঁদের জন্য। তার জন্য অতিরিক্ত একটি গাড়ি ব্যবহার করা হয়। এই ভাবে অভিনেতাদের অতিরিক্ত চাহিদার খাতে বাজেটের বড় অংশ খরচ হয়ে যায়।” তিনি আরও জানালেন, ছবি তৈরি তাঁদের পেশা। অহেতুক খরচের ফলে বাজেটে টান পড়ে। ফলে সর্বতো ভাবে কাজের ক্ষতি হয়।

মুম্বইয়ের বেশ কিছু অভিনেতা নিজেদের অভিনয় দক্ষতা বৃদ্ধি করতে চান না। পরিবর্তে, বহিরঙ্গের দিকে তাঁদের নজর বেশি, এমনই জানালেন অনুরাগ। তাঁর কথায়, “ছবির সম্পূর্ণ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে চান না তাঁরা। বিশেষ করে মুম্বইয়ের অভিনেতাদের মধ্যে এই অভ্যেসটি রয়েছে। আমি ওঁদের অভিনয়ের কর্মশালায় যোগ দিতে বলি, আর ওঁরা জিমে চলে যান।”

আরও পড়ুন
Advertisement