Annu Kapoor On Kangana Ranaut

‘কে এই কঙ্গনা রানাউত?’ অন্নুর এমন কথায় অভিনেত্রীর কড়া জবাবের পর অভিনেতা কী করলেন?

কঙ্গনাকে নাকি চেনেন না অন্নু কপূর! তাঁর এমন মন্তব্যকে ভাল ভাবে নেননি অভিনেত্রী। এ বার পাল্টা কী বললেন অভিনেতা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৯:০৫
(বাঁ দিকে) অন্নু কপূর (ডান দিকে) কঙ্গনা রানাউত।

(বাঁ দিকে) অন্নু কপূর (ডান দিকে) কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

৬ জুন চণ্ডীগড় বিমানবন্দরে কঙ্গনা রানাউতকে চড় মারেন সিআইএসএফের নিরাপত্তারক্ষী। সেই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে নেটপাড়া। পক্ষে ও বিপক্ষে আড়াআড়ি বিভক্ত দুই শিবির। কেউ নিরাপত্তা রক্ষীর পাশে দাঁড়ান। কেউ আবার হিংসা বা সাংসদকে হেনস্থার বিরুদ্ধে কথা বলেন।

Advertisement

সম্প্রতি বর্ষীয়ান অভিনেতা অন্নু কপূরকে এক সাংবাদিক সম্মলেনে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হলে, সেখানে কঙ্গনাকে ‘চিনতেই পারেননি’ অভিনেতা। সেখান থেকেই সৃষ্টি নতুন বিতর্কের। অন্নুকে পাল্টা জবাব দেন অভিনেত্রী। এ বার কঙ্গনাকে উত্তরে কী লিখলেন অন্নু?

কঙ্গনার প্রসঙ্গে প্রশ্ন করা হলে, অন্নু নাকি অভিনেত্রীকে চিনতে না পারার ভান করেন। এক সাংবাদিক সম্মেলনে অন্নুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘কে এই কঙ্গনা রানাউত? আপনি যখন জানতে চাইছেন, তিনি নিশ্চয়ই কোনও অভিনেত্রী! তিনি কি সুন্দরী?’’

এর পরেই এক সাংবাদিক তাঁকে মনে করিয়ে দেন, সম্প্রতি হিমাচল প্রদেশের মণ্ডী কেন্দ্র জয়ী হয়ে সাংসদ হয়েছেন তিনি। সঙ্গে সঙ্গে অন্নু বলেন, ‘‘তা হলে তো তাঁর ক্ষমতাও রয়েছে! নিরাপত্তারক্ষী চড় মেরেছে যখন, তার তদন্ত হবে।” এ দিকে কঙ্গনাকে চিনতে না পারার ঘটনায় বেজায় অসন্তুষ্ট হয়েছেন অভিনেত্রী।

নিজের সমাজমাধ্যমে ভিডিয়োটি পোস্ট করে কঙ্গনা প্রশ্ন ছুঁড়ে দেন অন্নুর দিকে। তিনি লেখেন, ‘‘আপনারাও কি অন্নু কপূরের সঙ্গে সহমত? আমরা কি সফল মহিলাদের ঘৃণা করি? সেই মহিলা যদি শক্তিশালী হন, তা হলে আরও বেশি করে ঘৃণা করি? এর সঙ্গে যদি সেই মহিলার হাতে ক্ষমতা থাকে, তা হলে কি তাঁকে আরও বেশি করে ঘৃণা করা হয়? এটাই কি সত্যি?’’ এ বার পাল্টা জবাব এল অভিনেতার তরফে।

অন্নু নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‘আমার বোন কঙ্গনা, তোমাকে জানিয়ে রাখি, আমার কাছে সব নারীই সম্মানীয়। তাই নারীদের অসম্মান করার কথা ভাবতেও পারি না। দেশের কোনও আইন বা নিয়ম অমান্য করা বা না জানা অপরাধ হয়তো, তবে কোনও ব্যক্তি বিশেষকে চিনতে না পারা অন্যায় বা অপরাধ নয়। আমি যা বলেছি, তার দায় নিতে পারি। কিন্তু লোকে সে কথাটা কী ভেবে নিল, তার দায় আমার নয়। জয় হিন্দ বন্দে মাতরম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement