Amitabh Bachchan

বিদেশে দোকানির কাছে খারাপ ব্যবহার পেলেন অমিতাভ! তার পর কী করেছিলেন অভিনেতা?

দোকানে কেনাকাটা করতে গিয়ে অসম্মানিত হয়েছিলেন অমিতাভ। পুরনো স্মৃতি ভাগ করে নিলেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৪
image of Amitabh Bachchan

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

তিনি মহাতারকা। তা সত্ত্বেও মাটিতে পা ফেলেই পথ চলতে পছন্দ করেন অমিতাভ। তাঁর উপার্জনের দিকে চোখ রাখলে অনুমেয়, পছন্দের কোনও জিনিস কিনতে তাঁর কোনও সমস্যা হওয়ার কথাই নয়। কিন্তু একবার কেনাকাটা করতে গিয়ে অস্বস্তিতে পড়েন বিগ বি। সম্প্রতি সেই আখ্যান শুনিয়েছেন তিনি।

Advertisement

এই মুহূর্তে ‘কউন বনেগা ক্রোড়পতি’র ষোড়শ সিজ়নের শুটিংয়ে ব্যস্ত অমিতাভ। সেখানেই এক প্রতিযোগীর প্রশ্নের উত্তরে, অতীতের অভিজ্ঞতা শোনান অভিনেতা। অমিতাভ কোনও পছন্দের জিনিস কিনতে হলে আগে দাম জিজ্ঞাসা করেন কি না, অভিনেতার কাছে জানতে চান ওই প্রতিযোগী। অমিতাভ জানান, তিনি দাম দেখেই জিনিস কিনে থাকেন। কথা প্রসঙ্গেই লন্ডনে এক দোকানের অভিজ্ঞতা ভাগ করে নেন অমিতাভ। তিনি বলেন, ‘‘কেনাকাটার মাঝে আমি একটা গলাবন্ধ দেখছিলাম। দোকানদার তখন খুব বিরক্ত হয়ে জানান টাইটির দাম ১২০ পাউন্ড (ভারতীয় মূল্যে প্রায় ১৩ হাজার ১৫০ টাকা)।’’

আসলে অমিতাভের পরিচয় ওই ব্যক্তি জানতেন না। তাই তিনি ভেবেছিলেন, দামি টাই অমিতাভ হয়তো কিনতে পারবেন না। অমিতাভ জানান, তার পর তিনি ওই দোকানির থেকে ১০টা টাই কিনে নেন। অমিতাভের কথায়, ‘‘কখনও কখনও আমাদের ভারতীয় মেজাজ এবং মনোবলটাও দেখানোর প্রয়োজন হয়। আমাদের যে অবজ্ঞা করা উচিত নয়, সেটা কখনও কখনও বুঝিয়ে দিতে হয়।’’

অমিতাভকে দর্শক সম্প্রতি ‘কল্কি ২৮৯৮এডি’ ছবিতে দেখেছেন। ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়। খুব শীঘ্রই রজনীকান্তের সঙ্গে একটি দক্ষিণী ছবির শুটিং শুরু করবেন অমিতাভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement