Amitabh Bachchan

‘গ্রেফতার’ হয়েছেন অমিতাভ! নিজেই জানালেন সেই খবর, প্রকৃত সত্য কী?

বিনা হেলমেটে বাইকে স‍‌ওয়ার হয়েছিলেন। এ বার নাকি মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হলেন অমিতাভ বচ্চন!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৪:৫৮
Amitabh Bachchan jokes that he has been arrested and shares a picture on social media

বিনা হেলমেটে বাইক সফরের ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেওয়ার পর সমালোচিত হন অমিতাভ। ছবি: সংগৃহীত।

অমিতাভ বচ্চন নাকি গ্রেফতার হয়েছেন! শুক্রবার নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ল এই খবর। সঙ্গে সঙ্গে বিচলিত বিগ বি-র অনুরাগী মহল। কারণ অভিনেতা নিজেই নাকি এই খবর সমাজমাধ্যমে জানিয়েছেন!

শুক্রবার দুপুরে অমিতাভ তাঁর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন। সেই ছবি দেখার পরেই ছড়ায় গুজব। কারণ ওই ছবিতে ‘শোলে’ ছবির জয়কে দেখা যাচ্ছে মুম্বই পুলিশের একটি জিপের পাশে দাঁড়িয়ে থাকতে। তাঁর মাথা ঝুঁকে রয়েছে। সঙ্গে অল্প কথায় অমিতাভ লিখেছেন, ‘‘গ্রেফতার হলাম !’’

Advertisement

আসলে অমিতাভ গ্রেফতার হননি। তাঁর বয়স ৮০ ছুঁলেও রসবোধ যে এতটুকু কমেনি, তার প্রমাণ দিলেন অভিনেতা। সম্প্রতি, বিনা হেলমেটে বাইক সফরের ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেওয়ার পর সমালোচিত হন অমিতাভ। বিষয়টি মুম্বই পুলিশের ট্র্যাফিক শাখার কানেও পৌঁছয়। পুলিশের তরফে অভিনেতাকে জরিমানাও করা হয়। পরে অমিতাভ তাঁর ব্লগে, সাফাই দিতে জানান যে পুরো বিষয়টিই নিছক মজার ছলে করা হয়েছিল। ছবির শুটিং ফ্লোরে নিরাপত্তা কর্মীদের উপস্থিতিতে ছবিটি তোলা হয়েছিল। এ বারে, সেই 'ঠাট্টা' কে আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন অভিনেতা। এই মুহূর্তে ঋভু দাশগুপ্ত পরিচালিত ‘সেকশন এইট্টি ফোর’ ছবির শুটিং করছেন অমিতাভ। তাঁর ফাঁকেই এই ছবিটি তোলা হয়েছে।

অমিতাভ এই ছবি পোস্ট করার পর অভিনেতার রসবোধের প্রশংসায় মেতেছেন অনুরাগীদের একাংশ। কারও মতে, অমিতাভ বচ্চনকে দমিয়ে রাখা খুব কঠিন। কেউ আবার ‘ডন’ ছবির জনপ্রিয় সংলাপ ধার করে লিখেছেন, ‘‘ডন কে ধরা শুধু কঠিন নয়, অসম্ভব।’’ আবার কারও কথায়, ‘‘সচরাচর এ রকম পোস্ট আপনি করেন না। কিন্তু আপনার এই পাল্টা জবাব দেওয়ার কৌশল অতুলনীয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement