Alec Baldwin-Rust

হল না শেষরক্ষা, অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের অ্যালেক বল্ডউইনের বিরুদ্ধে

অ্যালেক বল্ডউইনের হাতে থাকা বন্দুক থেকে নির্গত গুলিতে মৃত্যু হয় সিনেমাটোগ্রাফারের। সেই ঘটনায় অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করা হল হলিউড অভিনেতার বিরুদ্ধে।

Advertisement
সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৭:২৫
অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করা হল ছবির অভিনেতা ও অন্যতম প্রযোজক অ্যালেক বল্ডউইনের বিরুদ্ধে।

অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করা হল ছবির অভিনেতা ও অন্যতম প্রযোজক অ্যালেক বল্ডউইনের বিরুদ্ধে। ছবি: সংগৃহীত।

‘রাস্ট’ ছবির শুটিংয়ে অনিচ্ছাকৃত হত্যা মামলা দায়ের করা হল বর্ষীয়ান হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইনের বিরুদ্ধে। ২০২১ সালে ‘রাস্ট’ ছবির সেটে ঘটে যাওয়া ‘দুর্ঘটনা’য় মৃত্যু হয় সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্সের। সেই ঘটনায় এবার ছবির অভিনেতা ও অন্যতম প্রযোজকের বিরুদ্ধে মামলা দায়ের হল।

২০২১ সালের অক্টোবর মাসে ঘটে দুর্ঘটনাটি। অ্যালেক বল্ডউইন প্রযোজিত ‘রাস্ট’ ছবির সেটে একটি দৃশ্যের প্রস্তুতি নিচ্ছিলেন কলাকুশলীরা। সেই সময় আচমকাই বল্ডউইনের হাতের বন্দুক থেকে গুলি চলে। সেই গুলি গিয়ে লাগে ছবির ইউক্রেনীয় সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্সের গায়ে। গুলিতে মৃত্যু হয় হাচিন্সের। গুলি লেগে আহত হন ছবির পরিচালক জোয়েল সুজ়াও।

Advertisement

হ্যালিনার স্বামী ও তাঁর পরিবার মামলা দায়ের করে ‘দ্য ডিপার্টেড’ খ্যাত অভিনেতা অ্যালেকের বিরুদ্ধে। প্রয়াত সিনেমাটোগ্রাফারের পরিবারের দাবি, হাচিন্সের মৃত্যুর জন্য অ্যালেকই দায়ী। পাল্টা অ্যালেক জানান, তিনি বন্দুকের ট্রিগারে চাপ দেননি। যদিও তাঁর এই দাবি প্রমাণসাপেক্ষ। বল্ডউইন আরও দাবি করেন, শুটিং সেটে আগ্নেয়াস্ত্র পরীক্ষা করার দায়িত্ব ছিল পরিচালকের উপর এবং পরিচালক নিজেই তাঁকে বলেছিলেন সিনেমাটোগ্রাফারের দিকে বন্দুক তাক করতে। বল্ডউইনের সাফাই সত্ত্বেও তাঁর দিকেই অভিযোগের তির ছোড়ে হ্যালিনার পরিবার। অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যায় ছবির শুটিংও।

এ বার হ্যালিনার মৃত্যুর ঘটনায় অ্যালেক বল্ডউইনের বিরুদ্ধে মামলা দায়ের করা হল। ‘‘কেউ আইনের ঊর্ধ্বে নয়’’, জানান মামলার সঙ্গে যুক্ত জেলা অ্যাটর্নি মেরি কার্মাক-অল্টওয়াইস। প্রযোজক-অভিনেতার বিরুদ্ধে অনিচ্ছাকৃত মৃত্যুর মামলাকে স্বাগত জানিয়েছে হ্যালিনা হাচিন্সের পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement