Jaya Bachchan-Aishwarya Rai Bachchan-Rekha

শ্বশুরবাড়ির সঙ্গে বাড়ছে দূরত্ব, কমছে রেখার সঙ্গে! ঐশ্বর্যার স্বভাব জানতেন জয়া?

গত কয়েক মাস ধরেই অভিষেক বচ্চন এবং ঐশ্বর্যা রাই বচ্চনের মধ্যে বিচ্ছেদ নিয়ে চর্চা। মাস কয়েক আগে ঐশ্বর্যা তাঁর মেয়ে আরাধ্যাকে নিয়ে বচ্চনদের বাড়ি ছেড়ে চলে যান, ওঠেন নিজের মায়ের কাছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৫:৫১
Image of Jaya Bachchan, Aishwarya Rai Bachchan and Rekha

(বাঁ দিক থেকে) জয়া বচ্চন, ঐশ্বর্যা রাই বচ্চন, রেখা ছবি: সংগৃহীত।

ঐশ্বর্যা রাই বচ্চন নাকি সব কথা চুপচাপ শুনে নেন, তারপর সেই সব কথা তাঁর নিজের মধ্যেই থেকে যায়! বাইরে বেরোয় না।

Advertisement

ছেলের বৌ সম্পর্কে কয়েক বছর আগে এমনই মন্তব্য করেছিলেন স্বয়ং জয়া বচ্চন। তখন তিনি বলেছিলেন, বৌমা বাড়ি এসে কন্যা শ্বেতার জায়গা যেন পূরণ করে দিয়েছেন। পাশাপাশি তিনি এও বলেছিলেন, “পারিবারিক জমায়েতে ঐশ্বর্যা অতিরিক্ত কথা বলেন না। ঐশ্বর্যা খুব ভাল করে জানেন কারা বচ্চন পরিবারের ভাল বন্ধু।” অমিতাভ-জায়ার এমন মন্তব্যের সঙ্গে বর্তমান পরিস্থিতি মিলিয়ে তৈরি হতে শুরু করেছে নতুন জল্পনা।

গত কয়েক মাস ধরেই অভিষেক বচ্চন এবং ঐশ্বর্যা রাই বচ্চনের মধ্যে বিচ্ছেদ নিয়ে চর্চা তুঙ্গে। মাস কয়েক আগে ঐশ্বর্যা তাঁর মেয়ে আরাধ্যাকে নিয়ে বচ্চনদের বাড়ি ছেড়ে চলে যান, ওঠেন নিজের মায়ের কাছে। জুলাই মাসের শুরুতে অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের বিয়েতে নিমন্ত্রিত ছিল গোটা বচ্চন পরিবার। ছেলে-মেয়ে, জামাই, নাতি-নাতনিকে নিয়ে বিয়ে বাড়িতে ছবিশিকারিদের ক্যামেরায় ধরা দেন জয়া-অমিতাভ। পারিবারিক সেই ছবিতে ছিল না শুধু অভিষেক-কন্যা আরাধ্যা ও তার মা। খানিক পরে অবশ্য ঐশ্বর্যা-আরাধ্যা আসেন, ছবিশিকারিদের জন্য মিষ্টি হেসে দাঁড়ান। শুধু তা-ই নয়, অম্বানীদের বাড়িতে ঐশ্বর্যাকে দেখা যায় রেখার সঙ্গে বেশ খানিক ক্ষণ কথা বলতে। রেখা আদর করেন আরাধ্যাকে, তার পর ঐশ্বর্যাকেও। তাঁর কানে কানে কিছু বলতেও দেখা যায় রেখাকে। তার পর থেকে গুঞ্জন আরও বেড়েছে। তবে কি শ্বশুরবাড়ির সঙ্গে দূরত্ব এতটাই বেড়েছে যে রেখার সঙ্গে ঘনিষ্ঠ হচ্ছেন বচ্চনবাড়ির বৌমা?

১৯৮১ সালে মুক্তি পায় জয়া-অমিতাভ-রেখা অভিনীত ছবি ‘সিলসিলা’। তার পর থেকে তাঁদের আর কোনও ছবিতে একসঙ্গে দেখা যায়নি। অমিতাভের সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। মনে করা হচ্ছে, এর আগে বৌমার প্রশংসা করতে গিয়ে যখন জয়া বলেন, “ঐশ্বর্যা খুব ভাল করে জানেন কারা বচ্চন পরিবারের ভাল বন্ধু”, তখন তাঁর ইঙ্গিত ছিল রেখার দিকেই।

এই পরিস্থিতিতে অনন্ত অম্বানীর বিয়েতে রেখার সঙ্গে ঐশ্বর্যাকে আন্তরিক ভাবে কথা বলতে দেখা যাওয়ার অর্থই কি শ্বশুরবাড়ির সঙ্গে তাঁর দূরত্ব বেড়েছে? যদিও বিবাহবিচ্ছেদ নিয়ে কোনও কথা এখনও পর্যন্ত বলেননি অভিষেক বা ঐশ্বর্যা। তাঁরা যেমন বিবাহবিচ্ছেদের গুঞ্জনকে মান্যতা দেননি, তেমন সরাসরি অস্বীকারও করেননি।

আরও পড়ুন
Advertisement