Adipurush

কিছুতেই পিছু ছাড়ে না বিপত্তি! ট্রেলার মুক্তির এক দিন আগেই ফের অস্বস্তিতে ‘আদিপুরুষ’

আগামী জুন মাসে ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভালে প্রিমিয়ার হতে চলেছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ‘আদিপুরুষ’ ছবির। তার পরে, ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ওম রাউত পরিচালিত এই ছবি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৪:২৬
Adipurush trailer gets leaked from Hyderabad special screening a day before its grand launch in Mumbai

আনুষ্ঠানিক মুক্তির আগেই ফাঁস ‘আদিপুরুষ’- এর ট্রেলার। ছবি: সংগৃহীত।

প্রথম প্রচার ঝলক মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রে থেকেছে ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষ’। একের পর এক বিতর্কে জর্জরিত হয়েছে প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। কখনও ছবির চরিত্রদের পোশাক নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। কখনও আবার ছবির কলাকুশলীর বিরুদ্ধে চুরির অভিযোগ তুলে সরব হয়েছেন অন্য শিল্পী। তবে, সব বাধা পেরিয়েও আন্তর্জাতিক দরবারে নিজের জায়গা করেছ নিয়েছে ওম রাউত পরিচালিত এই ছবি। আগামী ১৩ জুন বিশ্বখ্যাত ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভালে প্রিমিয়ার হতে চলেছে ছবির। তার আগে ৯ মে মুক্তি পাওয়ার কথা ‘আদিপুরুষ’ ছবির ট্রেলার। তার আগেই ফের বিপত্তির মুখে ছবির নির্মাতারা।

সম্প্রতি হায়দরাবাদে অনুরাগীদের জন্য আয়োজন করা হয় একটি বিশেষ অনুষ্ঠানের। সেখানেই ‘আদিপুরুষ’-এর ট্রেলার দেখানো হয় অনুরাগীদের। তাতেই তৈরি হয়েছে বিপত্তি। ওই অনুষ্ঠানের পরেই ইন্টারনেটে ফাঁস হয়ে যায় প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবির ট্রেলার। এ দিকে ৯ মে মুম্বইয়ে বিশাল এক অনুষ্ঠানের মাধ্যমে মুক্তি পাওয়ার কথা ওম রাউত পরিচালিত ছবির ট্রেলারের। তার আগেই নেটমাধ্যমে ছবির ট্রেলার ছড়িয়ে পড়ায় অস্বস্তিতে ‘আদিপুরুষ’-এর নির্মাতারা। তবে ট্রেলার ফাঁস হয়ে যাওয়ার পর তা নিয়ে অনুরাগীদের প্রতিক্রিয়া বেশ সন্তোষজনক। নেটাগরিকদের দাবি, ভিএফএক্সের অনেক বদল এনেছেন ছবির নির্মাতারা। শুধু তাই নয়, এই ছবি ২০০ কোটি টাকার বেশি ব্যবসা করবে বলেও আশা তাঁদের। যদিও ট্রেলার ফাঁস হওয়ার কিছু ক্ষণের মধ্যেই সরিয়ে ফেলা হয়েছে সেই ভিডিয়ো।

Advertisement

অন্য দিকে, মঙ্গলবার ৯ মে মুম্বইয়ে আনুষ্ঠানিক ভাবে মুক্তি পেল ‘আদিপুরুষ’-এর ট্রেলার। মাস খানেক আগে মুক্তি পেয়েছে ছবির নতুন পোস্টার। নতুন পোস্টারে রামচন্দ্রের দুই পাশে ভাই লক্ষ্মণ ও স্ত্রী সীতা। রামচন্দ্রের পায়ের কাছে বসে হনুমান। ওম রাউত পরিচালিত ছবিতে রামচন্দ্রের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা অভিনেতা প্রভাস, সীতার চরিত্রে রয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। লক্ষ্মণের চরিত্রে দেখা যেতে চলেছে ‘পেয়ার কা পঞ্চনামা’ খ্যাত অভিনেতা সানি সিংহকে। রাবণের চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা সইফ আলি খান। তবে ছবির নতুন পোস্টারে দেখা যায়নি রাবণকে।

এর আগে রাবণের চরিত্রে সইফ আলি খানের বেশভূষা নিয়ে আপত্তি জানিয়ে মামলা দায়ের হয়েছিল আদালতে। আইনি জটিলতার জেরে পিছোতে হয়েছিল ‘আদিপুরুষ’-এর মুক্তির তারিখও। তবে, আপাতত সব বিতর্ক ও জটিলতা পিছনে ফেলে মুক্তির পথে প্রভাস ও কৃতির ছবি। আগামী ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement