Tanisha Mukherji

Kajol-Tanishaa: দিদির থেকে আমি লম্বা, কাজলের সঙ্গে তুলনা নিয়ে মুখ খুললেন তনিশা মুখোপাধ্যায়

অভিনয় জীবনের শুরু থেকেই কাজলের সঙ্গে তুলনা শুনতে হয়েছে অভিনেত্রী তনিশা মুখোপাধ্যায়কে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১২:২৪
কাজল ও তনিশা

কাজল ও তনিশা

অভিনয় জীবনের শুরু থেকেই কাজলের সঙ্গে তুলনা শুনতে হয়েছে অভিনেত্রী তনিশা মুখোপাধ্যায়কে। যশরাজ ফিল্মসের ‘নীল অ্যান্ড নিকি’ ছবিতে অভিনয় করার পর থেকেই তনিশা দর্শকের নজরে আসেন। কিন্তু দর্শকের ভালবাসা পাওয়ার আগেই সমালোচনার শিকার হয়েছেন তিনি। কাজলের প্রতিবিম্ব দেখতে চেয়েছিলেন যেন তাঁরা। কিন্তু সেটা হয়নি। শেষমেশ অভিনেত্রী হিসেবে সফল হননি তনিশা।

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে ‘লাইফ ইজ শর্ট’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে কাজ করেছেন তিনি। সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময়ে কাজলের সঙ্গে তুলনার প্রসঙ্গ উঠলে তিনি বলেন, ‘‘সবাই চেয়েছিল আমি দিদির মতো অভিনয় করব। তার মতোই দেখতে হবে আমায়। কিন্তু কোনও দু'জন মানুষই এক রকম হতে পারে না! যেমন আমি দিদির থেকে লম্বা, আমার কোঁকড়া চুল, দিদির তা নয়। আমার চোখের মণি কটা, দিদির সঙ্গে সেখানেও মিল নেই।’’ তনিশা নিশ্চিত, কাজলকেও তাঁদের মা, অভিনেত্রী তনুজার সঙ্গে তুলনা করা হয়েছে।

Advertisement
কাজল ও তনিশার সঙ্গে তনুজা

কাজল ও তনিশার সঙ্গে তনুজা

তুলনা প্রসঙ্গে তনিশা জানালেন, তনুজা চিরকাল তাঁদের পাশে দাঁড়িয়েছেন সব বিষয়ে। এই সমস্ত ক্ষেত্রে তাঁদের মা সব সময়ে পরামর্শ দিয়েছেন, নিজের মতো করে উজ্জ্বল হয়ে উঠতে। কে কী বলছে, সে দিকে মন না দেওয়ার উপদেশ দিয়েছেন তনুজা।

কিন্তু কম বয়সে এই ধরনের তুল্যমূল্য বিচার শুনে খারাপ লাগত তনিশার। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানসিকতা পাল্টে গেছে তাঁর। এখন সেই মানুষগুলোর জন্য করুণা হয় তনিশার, যাঁরা কাজলের সঙ্গে তাঁর তুলনায় ব্যস্ত। তনিশা স্পষ্ট জানালেন, জীবনে যা অর্জন করেছেন, তা নিয়েই খুশি তিনি। তিনি হীনমন্যতায় ভোগেন না বলেই জীবনের কাছে আর কোনও চাহিদা নেই তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement