Chanchal Chowdhury

রাজকুমার হিরানির সঙ্গে বাংলায় কাজের কথা! ‘মুন্নাভাই ৩’ নিয়ে জল্পনার মধ্যেই জানালেন চঞ্চল

বলিপাড়ায় পা রাখতে পারেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। ‘পাতাললোক’ সিরিজে দেখা যেতে পারে তাঁকে। এই কাজের ব্যাপারে আলোচনা চলছে বলে জানালেন ‘আয়নাবাজি’-র ‘সরাফত করিম আয়না’।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১১:৫৩
‘মুন্নাভাই ৩’ ছবিতে চঞ্চলের অভিনয় করা নিয়ে জোর জল্পনা ছড়ায়।

‘মুন্নাভাই ৩’ ছবিতে চঞ্চলের অভিনয় করা নিয়ে জোর জল্পনা ছড়ায়। ফাইল চিত্র।

দুই বাংলার সিনে-দুনিয়া কাঁপানোর পর এ বার কি আরব সাগরের পারে পা রাখতে চলেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী? বলিউডের বিখ্যাত ছবি ‘মুন্নাভাই’ সিরিজের তিন নম্বর পর্বে ওপার বাংলার এই খ্যাতনামীর অভিনয় করা নিয়ে জোর জল্পনার আবহে রাজকুমার হিরানির সঙ্গে বাংলায় কাজ নিয়ে আনন্দবাজার অনলাইনের বিশেষ শো ‘অ-জানাকথা’য় মুখ খুললেন ‘আয়নাবাজি’-র সরাফত করিম আয়না।

‘মুন্নাভাই ৩’ ছবিতে কি দেখা যাবে চঞ্চলকে? শুক্রবার ‘অ-জানাকথা’য় এই প্রসঙ্গে বাংলাদেশে দু’বার জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা বললেন, ‘‘আসলে ডিজনি প্লাস হটস্টার বাংলায় কনটেন্ট বানাতে চায়। বাংলা ও মুম্বইয়ের শিল্পীদের নিয়ে কাজ করতে চান ওঁরা। ওঁদের পরিকল্পনা, প্রথম প্রজেক্টটা রাজকুমার হিরানিকে দিয়ে করাবেন।’’ যদিও এ প্রসঙ্গে বিশদ আর কিছু জানাননি অভিনেতা।

Advertisement

বস্তুত,‘মুন্নাভাই’-এর স্রষ্টা রাজকুমার হিরানি। ‘মুন্নাভাই এমবিবিএস’, ‘লগে রহো মুন্নাভাই’— এই দুই ছবিই দর্শকদের মাতিয়েছে। এই দুই ছবির হাত ধরে বলিপাড়ায় বিপুল সাফল্যের মুখ দেখেছেন সঞ্জয় দত্ত। সেই ছবির তৃতীয় সংস্করণে চঞ্চলকে দেখা যাবে, এই গুঞ্জন শুরু হতেই তাঁর ভক্তকুলে উন্মাদনা তৈরি হয়। সম্প্রতি ‘ডিজনি প্লাস হটস্টার’-এর এক কর্তার ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তৈরি হয়। ওই পোস্টের সূত্রেই ইঙ্গিত পাওয়া যায় যে, বলিপাড়ার সঞ্জয় দত্তের অন্যতম সফল ছবি ‘মুন্নাভাই’-এর তৃতীয় পর্বে দেখা যেতে পারে চঞ্চলকে।

‘মুন্নাভাই’ ছাড়াও বলিউডের আরও একটি চর্চিত ওয়েব সিরিজে চঞ্চলের কাজ করা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। ২০২০ সালে ‘অ্যামাজন প্রাইমে’ মুক্তি পেয়েছিল ‘পাতাললোক’ সিরিজ। ওই সিরিজে এ বার দেখা যেতে পারে ওপার বাংলার এই জনপ্রিয় অভিনেতাকে। এই প্রসঙ্গে চঞ্চল বলেছেন, ‘‘প্রাথমিক পর্যায়ে আলোচনা চলছে। আসলে বাংলাদেশের কাজ হলে চিন্তা করতে হয় না। আলাদা দেশের হলে, ভিসা-পাসপোর্ট, কাজের অনুমতি নেওয়া, অনেক ব্যাপার থাকে।’’

১৯৯৬ সালে মামুনুর রশিদের ‘আরণ্যক’ নাটকের মাধ্যমে অভিনয় জীবনের ইনিংস শুরু করেছিলেন চঞ্চল। তার পর সিনেমা, টেলিভিশন, ওয়েব সিরিজ-সহ বিভিন্ন মাধ্যমে তাঁর দাপুটে অভিনয় নজর কেড়েছে দর্শকদের। এখনও মঞ্চের প্রতি তাঁর ভালবাসা যে অটুট, সে কথাও বলেছেন চঞ্চল। তাঁর কথায়, ‘‘অভিনয় নিয়ে খুব বেশি পড়াশোনা করিনি। মঞ্চেই আমার অভিনয় শেখা।’’ সেই সঙ্গে অভিনয়ের প্রতি তাঁর অগাধ ভালবাসার কথাও উল্লেখ করলেন। তিনি বললেন, ‘‘অভিনয় আমার প্রেম, ভালবাসা, ধ্যান-জ্ঞান, রুজিরুটি, সব কিছুই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement