Bollywood Scoop

পোশাকশিল্পী থেকে চিত্রপরিচালক? কর্মজীবনে এ বার নয়া মোড় মণীশ মলহোত্রের

বলিউডের অন্যতম জনপ্রিয় পোশাকশিল্পী তিনি। আলিয়া ভট্ট, জাহ্নবী কপূর, কৃতি শ্যানন, কিয়ারা আডবাণীর মতো নায়িকারা তাঁর পোশাকেই অনন্য সুন্দর। বলিপাড়ার পার্টি থেকে তারকাদের বিয়ে, সব অনুষ্ঠানেই তিনি উজ্জ্বল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ০৯:৪৫
Fashion designer Manish Malhotra.

পোশাকশিল্পী মণীশ মলহোত্র। ছবি: সংগৃহীত।

মায়ানগরীর অন্যতম সফল ও চর্চিত পোশাকশিল্পী তিনি। তাঁর পোশাকে অনন্যসুন্দর আলিয়া ভট্ট, জাহ্নবী কপূর, কিয়ারা আডবাণী, কৃতি শ্যাননের মতো নায়িকারা। বলিপাড়ার জমকালো পার্টি হোক বা তারকা যুগলের বিয়ে— মণীশ মলহোত্রর পোশাকের জনপ্রিয়তার জুড়ি মেলা ভার। কয়েক দশক ধরে তারকাদের চোখ ধাঁধানো পোশাকে সাজিয়েছেন তিনি। খবর, এ বার নিজের কর্মজীবনের নতুন দিশার পথে হাঁটতে চলেছেন মণীশ। শোনা যাচ্ছে, এ বার ছবি পরিচালনার দিকে মন দিতে চলেছেন বলিপাড়ার অন্যতম সেরা পোশাকশিল্পী।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে মণীশ জানান, ছবি পরিচালনার পরিকল্পনা তাঁর বহু দিন ধরেই। ‘পাকিজ়া’ ও ‘বৈজু বাওরা’ খ্যাত ভারতীয় অভিনেত্রী মীনা কুমারীর জীবন অবলম্বনে ছবির বানানোর ইচ্ছা আছে মণীশের। ষাট ও সত্তরের দশকের নায়িকার চরিত্রের জন্য অভিনেত্রীও প্রায় চূড়ান্ত করে ফেলেছেন মণীশ। শোনা যাচ্ছে, বলিউডের এই মুহূর্তের অন্যতম সফল অভিনেত্রী কৃতি শ্যাননকে মীনা কুমারীর চরিত্রে দেখা যেতে পারে। আপাতত ছবির চিত্রনাট্য লেখার কাজ চলছে। ছবি প্রযোজনার দায়িত্বে থাকছে ভূষণ কুমারের সংস্থা টি-সিরিজ়। যদিও এখনও ছবি নিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

মাত্র ৩৮ বছর বয়সে যকৃতের অসুখে মারা যান মীনা কুমারী। বলিউডে ‘দ্য ট্র্যাজেডি কুইন’ নামে পরিচিত তিনি। অত্যন্ত কম সময়ের কর্মজীবনেও প্রায় ৯০টি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। প্রয়াত অভিনেত্রীকে শ্রদ্ধা জানাতেই তাঁর জীবনীচিত্র তৈরির সিদ্ধান্ত নেন মণীশ। এর আগে ২০২১ সালেও শোনা গিয়েছিল, চিত্র পরিচালনায় হাত দিতে চলেছেন মণীশ। তখন অবশ্য প্রিয় বন্ধু কর্ণ জোহরের ‘ধর্ম প্রোডাকশনস’-এর প্রযোজনায় একটি ছবি পরিচালনার কথা ছিল তাঁর। স্বাধীনতা ও দেশভাগের সময়ের আধারে একটি ‘মিউজ়িক্যাল’ ছবি তৈরির কথা ছিল মণীশের। যদিও বছর দুয়েক কেটে গেলেও এখনও পর্যন্ত সেই ছবি নিয়ে কোনও উচ্চবাচ্য হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement