Dharmendra and Hema Malini

বিবাহিত অভিনেত্রীর সঙ্গে ভাঙে প্রেম, তার পর হেমাকে বিয়ে করেন ধর্মেন্দ্র, কে তিনি?

হেমা মালিনীকে বিয়ের আগে এক বিখ্যাত অভিনেত্রীর সঙ্গে সম্পর্কে জড়ান ধর্মেন্দ্র। তবে সেই সম্পর্ক স্থায়ী হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৩:২৮
According to reports before Hema Malini Dharmendra was in love with Meena Kumari

ধর্মেন্দ্র এবং হেমা মালিনী। ছবি: সংগৃহীত।

ধর্মেন্দ্র এবং হেমা মালিনীর সম্পর্ক নিয়ে এখনও অনুরাগীদের মধ্যে চর্চার স্রোত বহমান। একসঙ্গে একাধিক ছবি থেকে শুরু করে তাঁদের ভালবাসা ইন্ডাস্ট্রিতে সুখী দাম্পত্যের উদাহরণ হিসেবে রয়ে গিয়েছে। কিন্তু হেমা মালিনীর আগে এক বিবাহিত অভিনেত্রীর প্রেমে পড়েন ধর্মেন্দ্র।

Advertisement

ধর্মেন্দ্রের প্রথম স্ত্রীর নাম প্রকাশ কউর। তার পর ১৯৮০ সালে হেমা মালিনীকে বিয়ে করেন ধর্মেন্দ্র। কিন্তু শোনা যায়, হেমার আগে ধর্মেন্দ্রের সঙ্গে সম্পর্ক তৈরি হয় মীনা কুমারীর। ধর্মেন্দ্র যখন বলিউডে পা রাখেন, মীনা তখন প্রতিষ্ঠিত অভিনেত্রী। শুরুতে ধর্মেন্দ্র ছিলেন মীনার অনুরাগী। কিন্তু পরবর্তী সময়ে, একসঙ্গে ছবির সূত্রেই তিনি অভিনেত্রীর প্রেমে পড়েন। সেই সময় দু’জনের সম্পর্ক নিয়ে বলিউডে প্রচুর চর্চা হয়।

According to reports before Hema Malini Dharmendra was in love with Meena Kumari

মীনা কুমারী এবং ধর্মেন্দ্র। — ফাইল চিত্র।

‘পূর্ণিমা’, ‘ফুল অউর পাত্থর’-সহ একাধিক ছবিতে দু’জনে অভিনয় করেছেন। শোনা যায়, স্বামী কমল অমরোহির সঙ্গে মীনার সম্পর্ক যখন তলানিতে এসে ঠেকে, তখন ধর্মেন্দ্র তাঁর পাশে ছিলেন। অন্য দিকে, ধর্মেন্দ্রের কেরিয়ার তৈরির নেপথ্যেও মীনার অবদান ছিল। কারণ সেই সময় একাধিক ছবিতে তাঁকে নায়ক করার জন্য প্রযোজকদের অনুরোধ করতেন মীনা।

তবে সেই সম্পর্ক পরবর্তী সময়ে স্থায়ী হয়নি। কারণ, সুপারস্টার হয়ে ওঠার পর মীনার সঙ্গে আর তেমন যোগাযোগ রাখেননি ধর্মেন্দ্র। দীর্ঘ দিন পর দু’জনের নাকি একটি পার্টিতে দেখা হয়। কিন্তু সেখানে তাঁরা পরস্পরকে এড়িয়েই চলেন। পরবর্তী সময়ে অভিনেত্রী নার্গিসও একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, মীনা ধর্মেন্দ্রকে মন থেকে ভালবেসেছিলেন। কিন্তু ধর্মেন্দ্র মীনার সঙ্গে তাঁর সম্পর্ক প্রকাশ্যে কখনও স্বীকার করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement