WBNUJS Recruitment 2024

সল্টলেকের ডব্লিউবিএনইউজেএসে শিক্ষক ও গবেষক নিয়োগ, কোন কোন পদে চাকরির সুযোগ?

সংশ্লিষ্ট পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:২২
WBNUJS

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

সল্টলেকের দ্য ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ শিক্ষক এবং গবেষক নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে ‘রেগুলার’ এবং চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের এর জন্য অফলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে চেয়ার প্রফেসর (আশুতোষ মুখার্জি চেয়ার), চেয়ার প্রফেসর (ফোর্ড চেয়ার), প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলো, টিচিং অ্যাসিসট্যান্ট এবং রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলো, টিচিং অ্যাসিস্ট্যান্ট এবং রিসার্চ ফেলো পদে নিযুক্তদের মাসে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা, ৫৭,৭০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

টিচিং অ্যাসিস্ট্যান্ট (ল) পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বা সম্পর্কিত বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি উত্তীর্ণ হতে হবে নেট/ স্লেট/ সেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায়। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের এর জন্য অনলাইনে আবেদনমূল্য বাবদ যথাক্রমে ১,৫০০ এবং ২,০০০ টাকা জমা দিতে হবে। এর পর আবেদনমূল্যের রসিদ, আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতে পাঠিয়ে দিতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি জানার জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement