VU Recruitment 2024

স্টুডেন্ট ইন্টার্ন নেবে বিশ্বভারতী, আবেদন করবেন কী ভাবে?

দু’মাসের ইন্টার্নশিপ করানো হবে। অফলাইনে জমা দিতে হবে আবেদনপত্র। স্নাতক-স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের গবেষণা প্রকল্পে কাজ শেখার পাশাপাশি স্টাইপেন্ড-ও দেওয়া হবে ‘স্টুডেন্ট ইন্টার্নশিপ’ প্রোগ্রামে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৬:৫৩
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজের জন্য স্টুডেন্ট ইন্টার্ন নেবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দু’মাসের ইন্টার্নশিপ করানো হবে। অফলাইনে জমা দিতে হবে আবেদনপত্র। স্নাতক-স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের গবেষণা প্রকল্পে কাজ শেখার পাশাপাশি স্টাইপেন্ড-ও দেওয়া হবে ‘স্টুডেন্ট ইন্টার্নশিপ’ প্রোগ্রামে।

Advertisement

প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রকল্পটি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড-এর অর্থানুকূল্যে চালিত। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৫ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান/ ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক হতে হবে। রসায়ন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীরা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ অক্টোবর। ওই দিন বেলা ১২টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এই সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement