VU Recruitment 2024

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কোন পদে নিয়োগ?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও প্রিন্টিং টেকনোলজিতে স্নাতক ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৫:৪৩
বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। অফলাইনে জমা দিতে হবে আবেদনপত্র।

Advertisement

পাবলিকেশন অফিসার নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও প্রিন্টিং টেকনোলজিতে স্নাতক ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে সংশ্লিষ্ট বিভাগে। প্রার্থীর বয়স ৩০ বছরের বেশি হওয়া দরকার। যদি সাংবাদিকতায় ডিপ্লোমা অথবা ডিগ্রি থাকে তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। কোনও প্রার্থীর স্নাতকোত্তর যোগ্যতা না থাকলেও যদি ১৫ বছরের সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকে তা হলেও অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ৬ সেপ্টেম্বর ’২৪-এর মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement